• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে নাগরিক সেবা!

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
শাহ্ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ থেকে:: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনটি বিভিন্ন স্থানে ফাটল থাকায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভবনটি নিমার্ণের পর থেকে এ পর্যন্ত উন্নয়নের ছোঁয়া লাগেনি আজও।
জরাজীর্ণ ভবনের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। বিকল্প ভবন না থাকায় ঝুঁকিপূণ ভবনেই ইউনিয়নবাসীর সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তাছাড়া ভবনের ছাঁদের অবস্থা একেবারে নাজুক। অনেক সময় ভবনের ছাঁদ থেকে পলেস্তারা খসে পড়ে। ভারি বৃষ্টি হলে ছাঁদ চুঁইয়ে পানি পড়ে। এতে অফিসের আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ ফাইলপত্র নষ্ট হচ্ছে।
১৯৬২সালে ৩০শতক জমির উপর র্নিমিত শায়েস্তাগঞ্জ ইউনিয়ন কাযার্লয়টি শায়েস্তাগঞ্জ পৌরসভার পূর্ব লেঞ্জাপাড়া নামক স্থানে অবস্থিত। এই ভবনটির সংস্কার কাজ না হওয়ায় দিন দিন ভবনটি আরো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর ফলে ইউনিয়নের বাসিন্দারা যেমনটা ঝুঁকি নিয়ে সেবা নিতে আসছেন তেমনি জন প্রতিনিধিরাও ঝুঁকির মধ্যে দিয়ে সেবা দিয়ে আসছেন।
এ ব্যাপারে আলাপ কালে শায়েস্তাগঞ্জ উপজেলা র্নিবাহি অফিসার নাজরাতুন নাঈম বলেন, আমরা ইউনিয়ন পরিষদ কাযার্লয়টি পরিদর্শন করেছি, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ইতিমধ্যেই সংস্কার কাজের জন্য ২লাখ টাকা অনুদান দিয়েছি। সংস্কার কাজের বিষয়টিও চুড়ান্ত হয়েছে। ভবনের ছাঁদ ভেঙ্গে উপরে টিন লাগানো হবে। আশা করছি অচিরেই সংস্কার কাজ শুরু হবে। যাতে নিরাপদে বসে সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। নতুন ভবন নিমার্ণ করা হবে কি না এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ভবনের জমি নিয়ে একটু জটিলতা রয়েছে সে কারণে নতুন ভবন নিমার্ণ হচ্ছেনা।
একই বিষয়ে আলাপকালে ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বুলবুল খান বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও শায়েস্তাগঞ্জ ইউএনও মহোদয় বরাবর আবেদন করলে ইউএনও মহোদয় ভবনটি পরিদর্শন করেন এবং সংস্কারের জন্য ২লাখ টাকা অনুদান দেন। এই ভবনটি অনেক পুরোনো এবং ঝুঁকিপূর্ণ হওয়ায় তিনি নতুন ভবন নিমার্নের দাবী জানান।
এ ব্যাপারে আলাপকালে ইউপি সচিব মোঃ শাহজাহান বলেন, ভবনটি সংস্কারের জন্য ইউএনও মহোদয় ২লাখ টাকা অনুদান দিয়েছেন সেটা প্রক্রিয়াধীন রয়েছে। ভবনটি ঝুঁকিপূর্ণ তাই সংস্ক্ারের প্রয়োজন। অচিরেই সংস্কার কাজ শুরু করা হবে।
জনগুরুত্বপূর্ণ এ বিষয়টির প্রতি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সূদৃষ্টি ও কার্যকরি পদক্ষেপ গ্রহনের জোরদাবী জানিয়েছেন ইউনিয়নবাসীসহ এলাকার সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ