#  হবিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন #  সুনামগঞ্জ ও তাহিরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পস্তবক অপর্ণ #  মহান একুশে ফেব্রুয়ারি আজ #  ছাতকে সিএনজি ধাক্কায় স্কুলছাত্রীর মৃত্যু #  হবিগঞ্জের মুন হাসপাতালের মাইক্রো চাপায় সিএনজি যাত্রী নিহত #  চুনারুঘাটের পারকুল চা বাগানের সাড়ে ৫ শতাধিক গাছ কর্তন : প্রতিবাদে শ্রমিকরা #  করাঙ্গী একটি নদীর নাম #  হবিগঞ্জে বাবাকে হত্যা করে মাথা নদীতে দেহ জঙ্গলে ফেলে দিল ছেলে #  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি

বরখাস্ত হচ্ছেন ছাত্রীর চোখ নষ্টকারী হবিগঞ্জের সেই শিক্ষক

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জহবিগঞ্জে শ্রেণিকক্ষে বেত ছুড়ে দিয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখ হারানোর ঘটনায় অভিযুক্ত সেই শিক্ষক নিরঞ্জন সরকারকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীকে বেত দিয়ে চোখে আঘাত করায় অভিযুক্ত সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হবে।

‘এরই মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হয়েছে। পবিত্র আশুরা উপলক্ষে মঙ্গলবার অফিস বন্ধ রয়েছে। তাই বুধবার (১১ সেপ্টেম্বর) তাকে সাময়িক বরখাস্তের নোটিশ পাঠানো হবে।’

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, বিষয়টি তদন্তে একটি বিভাগীয় কমিটি গঠন করা হবে। কমিটির তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে স্থায়ীভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মঙ্গলবার (০৯ সেপ্টেম্বর) হবিগঞ্জ সদর উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিরঞ্জন দেবনাথ একটি বেত ছুড়ে দিলে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখে পড়ে। এতে গুরুতর আহত হয় সে।

পরে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানকার স্কুলছাত্রী হাবিবার উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকেরা তাকে  ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রয়েছে সে। অপারেশন করে তার চোখটি কেটে ফেলে দিতে হয়েছে।