#  সাকিবের দুর্দান্ত ব্যাটে জয় টাইগারদের #  লাখাইয়ে ৭০ টি মন্ডবে পূজার প্রস্তুতি #  ডাঃ মুখলিছুর রহমানকে ‘বাইয়াফি’ সংগঠনের ফুলেল শুভেচ্ছা #  হবিগঞ্জে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনালে বাহুবল #  হবিগঞ্জে ৫ দিনে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ #  মাধবপুরে ১১ বস্তা সরকারী চাল জব্দ #  কার্তিকের সঙ্গী কিয়ারা #  যুক্তরাষ্ট্রে জ্বালানি ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক কনফারেন্সে এমপি আবু জাহির #  চুনারুঘাটে মাদক বিরোধী সভা #  শ্রীলঙ্কাকে উড়িয়ে বাংলাদেশ যুবাদের জয় #  শ্রীমঙ্গলে ফুটবল টুর্নামেন্টে কালেঞ্জি পুঞ্জি চ্যাম্পিয়ন #  হবিগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপন #  সিলেটে নিখোঁজ মাদরাসা ছাত্রের লাশ উদ্ধার #  বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া বন্ধ করল মালদ্বীপ #  মাধবপুরে মাদক বিরোধী সভা: চা শ্রমিকদের চিকিৎসাসেবা

বরখাস্ত হচ্ছেন ছাত্রীর চোখ নষ্টকারী হবিগঞ্জের সেই শিক্ষক

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জহবিগঞ্জে শ্রেণিকক্ষে বেত ছুড়ে দিয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখ হারানোর ঘটনায় অভিযুক্ত সেই শিক্ষক নিরঞ্জন সরকারকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীকে বেত দিয়ে চোখে আঘাত করায় অভিযুক্ত সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হবে।

‘এরই মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হয়েছে। পবিত্র আশুরা উপলক্ষে মঙ্গলবার অফিস বন্ধ রয়েছে। তাই বুধবার (১১ সেপ্টেম্বর) তাকে সাময়িক বরখাস্তের নোটিশ পাঠানো হবে।’

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, বিষয়টি তদন্তে একটি বিভাগীয় কমিটি গঠন করা হবে। কমিটির তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে স্থায়ীভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মঙ্গলবার (০৯ সেপ্টেম্বর) হবিগঞ্জ সদর উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিরঞ্জন দেবনাথ একটি বেত ছুড়ে দিলে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখে পড়ে। এতে গুরুতর আহত হয় সে।

পরে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানকার স্কুলছাত্রী হাবিবার উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকেরা তাকে  ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রয়েছে সে। অপারেশন করে তার চোখটি কেটে ফেলে দিতে হয়েছে।