#  অরক্ষিত বানিয়াচঙ্গের শহীদ মিনার #  আসুন মশিউর রহমান এর পাশে দাড়াই #  বাহুবলে পটকা মাছ খেয়ে একই পরিবারের ১০ জন অসুস্থ #  মাধবপুরে ভারতীয় ফেন্সিডিল উদ্ধার #  বানিয়াচঙ্গে এক যুবকের লাশ উদ্ধার #  সুনামগঞ্জে গৃহবধূকে হত্যার পর লাশ গুমের চেষ্টা! #  চুনারুঘাটে চা শ্রমিক খুন, আটক ২ #  চুনারুঘাটে মোটরসাইকেল ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন #  বাহুবলে সড়ক সংস্কার কাজে অনিয়ম দুর্নীতি #  বিশ্বম্ভরপুরে মাটিচাপা অবস্থায় গৃহবধুর লাশ উদ্ধার #  সানশাইন স্কুল পরিদর্শনে হবিগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা #  বানিয়াচংয়ে নদীতে বিষ ঢেলে মাছ নিধন,জরিমানা #  শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেল দক্ষিণ আফ্রিকা #  ঢাকাস্থ লাখাই ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন #  হবিগঞ্জে বিএনপির বিশাল বিক্ষোভ মিছিল

মাধবপুরে ৪ টি ড্রেজার মেশিন ধ্বংস

মাধবুপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালত পৃথক দুটি অভিযান চালিয়ে ৪ ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে। এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত ৫শ’ ফুট পাইপ জব্দ করা হয়।

রোববার দুপুরে সহকারী কমিশনার (ভুমি) মতিউর রহমান খান উপজেলার আন্দিউড়া ইউনিয়নের কুটানিয়া এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে ১ টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করেন এবং ১ শ ফুট পাইপ উদ্ধার করেন।

অপরদিকে ওইদিন সকালে উপজেলার সুরমা চা বাগান থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে ৩ টি ড্রেজার মেশিন আটক করে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করেন এবং ৪ শ ফুট পাইপ জব্দ করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) মতিউর রহমান খানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সত্যতা নিশ্চিত করে বলেন, কুটানিয়া একটি নদীর পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল বালু উত্তোলনের ফলে পাশ্ববর্তী রাস্তা ভেঙ্গে যাচ্ছিল। তাই অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার মেশিন পুড়িয়ে দেওয়া হয়েছে।

অপরদিকে সুরমা চা বাগানের রসুলপুর এলাকার সিলিকা বালু খোয়ারি থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং পাইপ জব্দ করা হয়েছে।