করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

উচ্চ আদালতের রায়ে প্রার্থীতা ফিরে পেলেন বিশ্বনাথের পৌর মেয়র মুহিব

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

ওসমানীনগর(সিলেট)প্রতিনিধি
উচ্চ আদালতের রায়ে প্রার্থীতা ফিরে পিলেন সিলেট-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।

 

রোববার বিচারপতি মো. ইকবাল কবির এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্টের একটি বেঞ্চ রুলসহ মুহিবুর রহমানের প্রার্থীতা বৈধের আদেশ প্রদান করেন।

 

স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান সহ সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে ৭জন সংসদ সদস্য প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন।

 

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান স্বপদে পদে বহাল থেকে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়নপত্র যাচাই বাছাইকালে তার মনোনয়ন বাতিল করেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক। এর পর প্রার্থীরা ফিরে পেতে গত ১০ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করেন মুহিবুর রহমান। পাঁচ দিন পর ১৫ ডিসেম্বর মুহিবের আপিলটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। এর পর প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন মুহিবুর রহমান।

 

গত ২০ ডিসেম্বর রিট শুনানির ধার্য্য তারিখে রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল আমীন উদ্দিন অংশ নিয়ে রিটের বিরোধিতা করেন। পরে বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ ও ইকবাল করিম এর যৌথ বেঞ্চ রিটের আদেশের জন্যে আগামী ২৭ ডিসেম্বর পরবর্তী তারিখ ধার্য্য করেন। কিন্তু এর দুইদিন আগেই গতকাল রোববার মুহিবের পক্ষে রিটের আদেশ প্রদান করেন হাইকোর্ট।

 

বিশ্বনাথ পৌরসভার মেয়র সিলেট-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মুহিবুর রহমান হাইকোর্ট থেকে প্রার্থীতা ফিরে পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, মহামান্য হাইকোর্ট আমার প্রতি সুবিচার করে প্রার্থীতা ফিরিয়ে দিয়েছেন। এজন্য উচ্চ আদালতের প্রতি আমি কৃতজ্ঞ। আমি ট্রাক প্রতীক চেয়েছি আজ সোমবার প্রতীক বরাদ্দ পেয়ে পুরোধমে নির্বাচনে জনগণের দ্বারে দ্বারে ভোট পেতে কাজ চালিয়ে যাবো।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ