• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জের মাধবপুর লেকে সূর্যাস্ত দেখা যায়

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ থেকে :
মায়াভরা প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর মাধবপুর চা বাগানে অবস্থিত মাধবপুর লেক। নামের মধ্যেই যেন এক বিশাল আকর্ষণ খোঁজে পাওয়া যায়৷ লেকে স্বচ্ছ জলরাশি আর চারিদিকে পাহাড়, সবুজ বনায়ন ও চা গাছ আর পর্যটকদের আনাগোনায় মুগ্ধতা ছড়াচ্ছে। পাশাপাশি পাহাড়ের উপর থেকে শেষ বিকেলে সূর্যাস্ত দেখা যায় একেবারে কাছে থেকে।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা হচ্ছে একটি পর্যটন সমৃদ্ধময়  জনপদ। এই উপজেলায় অসংখ্য পর্যটনস্থান সমূহের মধ্যে মাধবপুর লেক অন্যতম।  ন্যাশনাল টি-কোম্পানির আওতাধীন এই লেকের চারদিকে সবুজ চা-গাছের সমারোহ। ভেতরে প্রবেশ করে টিলায় ভরা চা-বাগান।  আকাশের নীল রঙের দৃশ্য স্বচ্ছ গভীর পানিতে পড়ায় ওপর থেকে দেখতে মনে হবে এই লেকের পানি টলটলে স্বচ্ছ নীল। সেই পানিতে ফুটে আছে অজস্র নীল শাপলা।  টিলার মধ্যেই টলমলে জলের হ্রদ। হ্রদে ভাসছে শাপলা-শালুক। ছায়াবৃক্ষের ডালে বসে ডাকছে পাখিরা।
মাধবপুর লেকের এমন সৌন্দর্যে মন হারানোর কেমন  যেন একটা ভাব। প্রকৃতিপ্রেমীরা এই লেকে এসে খুঁজে পান অপার শান্তি। আর মুগ্ধ হয়ে উপভোগ করেন নৈসর্গের নিস্তব্ধতা, সৌন্দর্য আর ভালোবাসা। শেষ বিকেলে  চা কন্যাদের কাজ থেকে লাইন ধরে বাড়ি ফিরা আর সূর্যাস্ত দেখা যায়। এই সূর্যাস্ত দেখে পর্যটকরা শান্তি অনুভব করেন। এখানে যেকোন মৌসুমে আসতে পারেন।  আপনাকে দেবে প্রশান্তির ছোঁয়া।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ