• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অবরোধের প্রভাব পড়েছে মৌলভীবাজারের পর্যটন খাতে

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

এম.মুসলিম চৌধুরী, মৌলভীবাজার জেলা প্রতিনিধি:
বিএনপি জামাতের ডাকা হরতাল অবরোধ কর্মসূচির প্রভাবে চায়ের দেশ মৌলভীবাজারে পর্যটনকদের দেখা মিলছেনা। পর্যটক না আসায় এ খাতের ব্যবসায়ীরা হতাশ।
গত বছর নভেম্বর মাসে এ জেলায় পর্যটকের ভিড় থাকলেও এ বছর গত অক্টোবর মাস হরতাল ডাকার পর থেকে পর্যটকের আগমন কমতে শুরু করেছে। চলতি নভেম্বর মাসে বিএনপি জামাতের দ্বিতীয় দফা অবরোধের প্রভাবে জেলার মাধবকুন্ড জলপ্রপাত, মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, হামহাম ঝরনা এবং চা বাগানসহ জেলার বিভিন্ন পর্যটন স্পট গুলোতে একেবারেই পর্যটকশূন্য হয়ে পড়েছে।

গেল সপ্তাহে শুক্রবার ও শনিবার অবরোধ না থাকলেও কোন পর্যটকের দেখা মিলেনি চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে। এদিকে পর্যটক না আসায় এ খাতের ব্যবসায়ীরা চরম হতাশায় রয়েছেন। শ্রীমঙ্গলের বিভিন্ন হোটেল-কটেজ ও রেস্টহাউজ গুলোতে কোন বুকিং নাই। অলস সময় পার করছেন হোটেল-রিসোর্ট কর্মকর্তা, কর্মচারীরা। পর্যটক না আসায় লোকসান গুনতে হচ্ছে পর্যটন খাতের ব্যবসায়ীদের।

শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সভাপতি মো. সেলিম আহমদ জানান, বছরের এ সময়টার জন্য অপেক্ষায় থাকেন পর্যটন খাতের ব্যবসায়ীরা। গত বছর এসময় মৌলভীবাজার জেলায় পর্যটকদের ভিড় ছিল। এ বছর গত মাস থেকে শ্রীমঙ্গলে পর্যটক আসা কমে এসেছে। এ মাসে অবরোধের কারণে পর্যটকশূন্য হয়ে পড়েছে শ্রীমঙ্গল।

পর্যটকরা না আসায় চরম হতাশায় রয়েছেন এ খাতের ব্যবসায়ীরা। প্রতিদিন লোকসান গুনতে হচ্ছে ব্যবসায়ীদের। এতোমধ্যেই পর্যটন ব্যবসায়ীদের কয়েক কোটি টাকার লোকসান হয়েছে। তিনি বলেন, এভাবে চলতে থাকলে পর্যটন খাতে অপুরণীয় ক্ষতির সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ