1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
পাহাড়ি ঢলে প্লাবিত গোয়াইনঘাটের নিম্নাঞ্চল - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

পাহাড়ি ঢলে প্লাবিত গোয়াইনঘাটের নিম্নাঞ্চল

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬

নিজস্ব প্রতিনিধি, সিলেট : টানা বৃষ্টি আর ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নিম্নাঞ্চল। এতে পানির নিচে তলিয়ে গেছে পাকা বোরো ধান। উপজেলা সদরের সঙ্গে বিচ্ছিন্ন রয়েছে বিভিন্ন ইউনিয়নের যোগাযোগ।

এ ছাড়া পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় উপজেলার ২২টি প্রাথমিক বিদ্যালয় তলিয়ে গেছে। এজন্য বিদ্যালয়ের প্রথম সেমিস্টার পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গত কয়েক দিনের বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাট উপজেলার বেশিরভাগ এলাকাই প্লাবিত হয়েছে। বিশেষ করে উপজেলার পূর্ব জাফলং, পশ্চিম জাফলং, রুস্তুমপুর, আলীরগাঁও, লেঙ্গুড়া, নন্দিরগাঁও, ডৌবাড়ি ও তোয়াকুল ইউনিয়ন সম্পূর্ণভাবে প্লাবিত হয়েছে।

এসব ইউনিয়নের বোরো ফসল তলিয়ে গেছে পানিতে। এছাড়া ইউনিয়নের বিভিন্ন সড়কে পানিতে প্লাবিত হওয়ায় উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

উপজেলার পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান লুৎফুর রহমান জানান, তার ইউনিয়নের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। তিনি জাফলং চা বাগানের শ্রমিকদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেছেন।

আলীরগাঁও ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল জানান, তিনি বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। সাহায্যের জন্য উপজেলা প্রশাসনকে আহ্বান জানিয়েছেন।

গোয়াইনঘাট উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, উপজেলার ২২টি প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হওয়ায় প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান আবদুল হাকিম চৌধুরী বলেন, বন্যাক্রান্ত মানুষের খোঁজ-খবর নিচ্ছি। ক্ষতিগ্রস্তদের তালিকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x