• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কিশোর কিশোরীদের কৈশরবান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারে কিশোর কিশোরীদের কৈশরবান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২০সেপ্টেম্বর) সদর উপজেলার শাহ হেলাল উচ্চ বিদ্যালয় হলরুমে সুখী জীবন প্রকল্পের আওতায় ও প্যাথফাইন্ডার ইন্টারন্যাশনাল পিএইচডির আয়োজনে কিশোর কিশোরীদের কৈশরবান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা ও ক্ইুজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ।
শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন খানের সভাপতিত্বে কর্মশালায় আরো উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অধিপ্তরের উপরিচালক খন্দকার মাহবুবুর রহমান, সদর উপজেলা মা ও শিশুস্বাস্থ্য মেডিকেল অফিসার ডাঃ টপ্পি বেগম, সদর উপজেলা ক্লিনিকের মেডিকেল অফিসার ডাঃ মারজিয়া আহসান তৃষা, ১১নং মোস্তফাপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরির্দশক দেবাশীষ দেব, সুখী জীবন প্রকল্পের সমন্বয়কারী রেজাউল করিম ভূইয়া প্রমূখ।
সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ বলেন, আজকের বয়সন্ধিকালে (১০-১৯)  কিশোর বা কিশোরী, আগামী দিনের একজন সচেতন বাবা-মা’র ভুমিকা তখনই পালন করতে পারবে, যখন তাদের নিজের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে স্বচ্ছ ধারনা থাকবে। তাই কিশোর কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে আমাদের সকলের এই বয়সরে ছেলে-মেয়েদের এবং তাদরে পরবিাররে সদস্যদরে মাঝে স্বাস্থ্য সবো সর্ম্পকে সচেতনতা বাড়ানো, প্রজনন স্বাস্থ্য, পু্ষ্টি মানসিক ও সামাজিক বিষয়ে ইত্যাদি মতো বিষয়ে তাদের অবগত করাই এই কর্মশালার লক্ষ্য ।
কর্মশালায় বিভিন্ন তথ্য বিস্তারিত তুলে ধরেন সুখী জীবন প্রকল্প ও প্যাথফাইন্ডার ইন্টারন্যাশনাল পিএইচডির ডিস্টিক প্রোগ্রাম অফিসার সোহেল রানা।
কর্মশালার শেষের দিকে কিশোর কিশোরীদের কৈশরবান্ধব স্বাস্থ্যসেবা নিয়ে ছাত্রছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ