• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে ঈদ-উল-ফিতর

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২২ এপ্রিল, ২০২৩

ইসলাম ডেস্ক:
সারাদেশে ধর্মীয় ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদ ঘিরে চারদিকে ছড়িয়ে পড়েছে আনন্দ, উচ্ছ্বাস আর ভালোবাসা। সাধ ও সাধ্যানুযায়ী ঘরে ঘরে রান্না হয়েছে সুজি, সেমাই, পোলাও, কোরমা, পায়েস, পিঠাপুলিসহ নানা ধরনের সুস্বাদু খাবার।

শনিবার (২২ এপ্রিল) সকালে বিভাগীয় ও জেলা শহরগুলোতে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত। এতে অংশ নেয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন উৎসবমুখর পরিবেশে। নামাজ শেষে চলে শুভেচ্ছা বিনিময়।

দিনাজপুরের গোর এ শহীদ ও কিশোরগঞ্জ শোলাকিয়া ময়দানে ছিল লাখো মুসল্লির ভিড়। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তার চাদরে ঢাকা ছিল প্রতিটি ঈদগাহ।

সারাদেশেই ঈদের জামাতে মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় দোয়া করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রো‌দের উত্তাপ থে‌কে স্বস্তি পেতে ঈদের জামা‌তে বিশেষ দোয়া করা হয়। এদিন সকাল ৭টায় বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ইতোমধ্যে রাজধানী ছেড়েছেন অর্ধকোটি মানুষ। আর বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশনে যথাযথভাবে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করা হবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি বঙ্গভবনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দলীয় নেতাকর্মী, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক ও বুদ্ধিজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এরপর সকাল ১১টা থেকে বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ সেনাবাহিনীর তিন বাহিনীর প্রধান, বিদেশি কূটনীতিক, সিনিয়র সচিব, সচিব এবং সচিবের সমতুল্য পদমর্যাদার বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ