1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বানিয়াচং একই পরিবারের ৩ মানসিক প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়ালো তাসনুভা শামীম ফাউন্ডেশন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০১:০৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বানিয়াচং একই পরিবারের ৩ মানসিক প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়ালো তাসনুভা শামীম ফাউন্ডেশন

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৮ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিনিধি: বানিয়াচং গ্রামের একই পরিবারের তিনজন মানসিক প্রতিবন্ধী (পাগল ) সহযোগিতায় পরিবারটির পাশে দাঁড়ালো তাসনুভা শামীম ফাউন্ডেশন।

ফাউন্ডেশন এর পক্ষ থেকে পরিবারটিকে ৬০ কেজি চাল ৬০ কেজি আলু ৫ কেজি ডাল ২ কেজি কুকিং ওয়েল, একটি শাড়ি একটি লুঙ্গি ও তিনটি কম্বল তুলে তুলে দেন তাসনুভা শামীম ফাউন্ডেশন এর উপদেষ্টা হবিগঞ্জ জেলা প্রশাসক জনাব ইসরাত জাহান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মশিউর রহমান শামীম, সহ-সভাপতি আবু নাসের শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুছ অর্থ সম্পাদক শেখ জামাল, প্রতিনিধি শাহানুর আক্তার প্রমুখ।

জানা যায় দীর্ঘদিন ধরে পরিবারেটি আর্থিক ভাবে মানবেতর জীবন যাপন করে আসছে। মানুষের সহযোগিতায় চলে এই পরিবারটি। পরিবারে পাঁচ জন মানুষ এর মধ্যে চারজনই অসুস্থ।

মনজুর আলীর বয়স ৭০ এর উপরে তার একটি পা পচে গেছে।তার স্ত্রীর বয়স ৭০ বছর। তাদের দুইটি ছেলে দুইটি মেয়ে। প্রত্যেক ছেলে মেয়েই মানসিক প্রতিবন্ধী।
দুই বছর আগে একটি ছেলে মারা যায় আর একটি ছেলে বেঁচে থাকলেও একটি রুমে থাকে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে আর দুইটি মেয়েকেও দুইটি রুমে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে।তাদের সকলের জন্য বৃদ্ধা বিনা বেগম নিজেই রান্না করেন। তাদের জন্য কাজ করতে করতে তিনি নিজে অনেকটা দুর্বল হয়ে গেছেন।
কখনো কখনো তাদের ঘরে খাবার না থাকার কারনে রান্না হয় না । কেউ দিলে তারা খায় না দিলে এমনি এমনি চলে তাদের জীবন।

কিছুদিন আগে রাজনগরের একজন মুক্তিযোদ্ধার পরিবারের মাধ্যমে ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাগর আহমেদ শামীম জানতে পারেন এই পরিবারের করুন কাহিনী।

তিনি প্রতিনিধি শাহিনুর কে মুক্তিযোদ্ধা পরিবারের সাথে বানিয়াচং পাঠিয়ে খোঁজখবর নেন এবং জেলা প্রশাসক জনাব ইসরাত জাহান এর সাথে পরামর্শ করে তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান ও পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস প্রদান করেছেন।

সহযোগিতায় পাশে থাকার জন্য অস্ট্রেলিয়ার প্রবাসী রোমান হাসিম এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সভাপতি মহসিন চৌধুরী ও সাধারণ সম্পাদক যুক্ত রাজ্য প্রবাসী মোঃ শাহিন মিয়া।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x