• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মাধবপুরে তিন চাকার যান বন্ধে পুলিশের মাইকিং

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

মাধবপুর(হবিগঞ্জ)প্রতিনিধি:
হবিগঞ্জের মাধবপুরে মহাসড়কে তিন চাকার যান চলাচল ব্েন্ধ কঠোর প্রদক্ষেপ নিচ্ছে শায়েস্থাগঞ্জ হাইওয়ে পুলিশ। মহাসড়কে দূর্ঘটনা রোধ কল্পে এমন কড়াকড়ি প্রদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছেন হাইওয়ে পুলিশ।

বুধবার সারাদিন মহাসড়ক জুড়ে মাইকিং করা হয়েছে।

হাইওয়ে পুলিশ জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ৫ মহাসড়কে মধ্যে ঢাকা সিলেট মহাসড়কে তিন চাকার যানবাহন ইজিবাইক,সিএনজি চালিত অটোরিক্রা, টমটম, ভটভটি, করিমন ও নছিমন চলাচল নিষিদ্ধ করেছে। হাইওয়ে পুলিশ মহাসড়কে দূর্ঘটনা ও প্রাণহানী কমাতে সর্বোচ্ছ চেষ্টা করছে। এরপরও মাঝে মাঝে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মহাসড়কে তিন চাকার ছোট যান চলাচল করে। এখন থেকে মহাসড়কে যাতে কোন ধরনের তিন চাকার যান চলাচল না করে তা বন্ধে হাইওয়ে কঠোর ব্যবস্থা গ্রহন করছে।

মাধবপুর সিএনজি অটোরিকা চালক শ্রমিক নেতা মনির হোসেন বলেন, সারা উপজেলায় প্রায় ৫ হাজার মানুষ তিন চাকার যানবাহন চালিয়ে অতিকষ্টে তাদের সংসার চালিয়ে আসছে। কিন্তু মহাসড়কে তিনচাকার যানবাহন হাইকোর্টের নিষেধাক্ষা থাকায় এসব যানবাহন নিয়ে মহাসড়কে উঠতে পারছেনা। তাই বাধ্য হয়ে অনেক শ্রমিক চালকের পেশা ছেড়ে দিয়ে এখন বেকার হয়ে পড়েছেন। হাইকোর্টে আদেশ সাধারন শ্রমিকের সাথে পূর্নবিবেচনা করলে শত শত শ্রমিক পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতে পারত।

শায়েস্থাগঞ্জ হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ মাঈনুল ইসলাম ভুইয়া জানান, সড়ক দূর্ঘটনা রোধ ও প্রাণহানী এবং সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হাইওয়ে পুলিশ তিন চাকার যানবাহন বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ