• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নারীদের এগিয়ে যাওয়ার সুযোগ করে দিন

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন ‘আইজিএ প্রকল্পের মাধ্যমে দেশের কোটি নারীকে ‘স্বনির্ভর’ করে তুলছে সরকার। প্রশিক্ষণের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের নারীরাও ঘরে বসেই বাইরের কাজ করার মাধ্যমে সাবলম্বী হচ্ছেন। দেশের নারীরা পুরুষদের তুলনায় এখন আর পিছিয়ে নেই।’

রবিবার লাখাই উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের হাতে সনদপত্র ও ভাতার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সব ধরনের নারী নির্যাতন ও বাল্য বিয়ে বন্ধেরও আহ্বান জানিয়ে এমপি আবু জাহির বলেন, আপনাদের মা, বোন ও মেয়েদের এগিয়ে যেতে দিন। আসুন আমরা নারীর প্রতি শ্রদ্ধাশীল হই।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের আওতায় ৭৫ জন তরুণী ও নারীকে তিন মাসব্যাপি এই প্রশিক্ষণ দেওয়া হয়। তাদের প্রত্যেককে ১২ হাজার করে ৭৫ জন তরুণীকে মোট ১২ লাখ টাকা প্রশিক্ষণ ভাতা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা খাতুনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ