• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জে এলাকাবাসীর পক্ষ থেকে গণদরখাস্থ প্রদান

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ: মৌলভীবাজারের কমলগঞ্জে চায়না ন্যাশনাল পেট্রোলিয়াম কর্পোরেশনের গ্যাস অনুসন্ধানে ড্রিলিং ও ভূ-গর্ভে বিস্ফোরণে বাড়িঘরের দেয়ালে ফাটল, নলকুপে পানি বিনষ্ট হওয়াসহ ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব বরাবর এলাকাবাসি গণদরখাস্ত প্রদান করেছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ নির্বাহী কর্মকতার মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।
উপজেলার পতনউষার ইউনিয়নের ধূপাটিলা, নোয়াগাও, শ্রীসূয্য, উসমানগড়, টিলাগড়, বৈদ্যনাথপুর, রাঙ্গাটিলা, গুঞ্জরকান্দি গ্রামও শমশেরনগর ইউনিয়নের কেছুলুটি, সতিঝিরগ্রাম, ঘুষপুর, সোনাপুর, হাজিনগর, দৌলতপুর, ভাদাইরদেউল গ্রামে ভূ-গর্ভে প্রায় তিন সহ¯্রাধিকেরও বেশি বিস্ফারণ ঘটানো হয়েছে।
এতে বেশ কিছু বাড়িঘরের পাকা দেয়ালে ফাটল দেখা দিয়েছে। কিছু কিছু টিউবওয়েলে পানি বিনষ্ট হয়ে লাল ও ময়লাযুক্ত পানি বের হচ্ছে। এর পূর্বে ফসলি জমিতে ধানক্ষেতেরও ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। তবে অস্ত্র বিস্ফোরণে সাধারণ মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় এলাকায় ক্ষোভ দেখা দিয়েছে। ক্ষতিপুরণ আদায়ের দবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব বরাবর  স্মারকলিপি প্রদান করা হয়েছে। এর অনুলিপি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।
      এ সময় উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত আদায় কমিটির আহ্বায়ক মো. আবু বক্কর, সদস্য হুমায়ুন কবির, মো. সেলিম আহমদ, মো. কয়েছ আহমদ প্রমুখ।
      উল্লেখ্য, অতি সম্প্রতি কমলগঞ্জ, কুলাউড়া ও জুড়ী উপজেলার ৫শ’ বর্গকিলোমিটার এলাকা নিয়ে সার্ভে, ড্রিলিং ও রেকর্ডিং কার্যক্রম বাস্তবায়ন শুরু করেছে বিজিপি, চায়না ন্যাশনাল পেট্রোলিয়াম কর্পোরেশন। এ্যাকরেজ ব্লক-১৩ ও ১৪ এর অবমুক্ত এলাকায় ৩-ডি সাইসমিক জরিপ প্রকল্প কার্যক্রমের বিস্ফোরণে স্থানীয়রা বাড়িঘরের ক্ষয়ক্ষতি ভোগ করছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ