• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মৌলভীবাজারে অনুষ্টিত হয়েছে ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে ৫১তম মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্টিত হয়েছে ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা।

শনিবার (১৭ ডিসেম্বর) শেখেরগাঁও মাঠে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পৌরসভার কাউন্সিলর মাসুদ আহমদের উদ্যোগে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। ষাঁড়ের লড়াই দেখতে নানান বয়সী হাজার-হাজার মানুষ ভিড় জমায় শেখেরগাঁও মাঠে। বিপুল উৎসাহ উদ্দীপনায় ঐতিহ্যকাহী ষাঁড়ের লাড়াই দেখতে জেলা বিভিন্ন স্থান থেকে মানুষ মানুষ জড়ো হয় মাঠে। এসময় এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা থেকে প্রতিযোগিতায় অংশ নিতে ষাঁড় নিয়ে আসেন সৌখিন মালিকগন। রং বেরঙের সজ্জিত ষাঁড় অংশ নেয় লড়াইয়ে।

প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ষাঁড়ের বিচিত্র বিভিন্ন নাম দেয়া হয়। এর মধ্যে উল্লেখযোগ্য নাম হলো-কাটা তার,কাল রুপা, ষ্টিল, ভয়ংকর মুদি, র‌্যাব-২, সরকি তালুকদার,দেশ পাগলা,পাগলা ভাই,সোনার ময়না, সাদাসের বলাউয়া, লাল চাঁন, নিউকালী ইত্যাদি। পরে প্রতিযোগিতায় বিজয়ী ষাঁড়ের মালিকদের হাতে পুরস্কার তোলে দেন ষাড়ের প্রতিযোগিতার আয়োজক ও পৌর কাউন্সিলর মাসুদ আহমদ, কৃষকলীগের সভাপতি জমসেদ মিয়া, সমাজসেব আতাউর রহমান প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ