1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

হবিগঞ্জ প্রতিনিধি: পাকিস্তানীরা এদেশের মানুষ চায়নি, তারা চেয়েছিল মাঠি। সেই লক্ষ্যেই একাত্তরের ২৫ মার্চ গণহত্যা শুরু করে। এরপর আত্মসমর্পণ ছাড়া আর কোন রাস্তা খোঁজে না পেয়ে স্বাধীনতার পক্ষে থাকা সকল বুদ্ধিজীবীকে হত্যার সিদ্ধান্ত নেয় তারা। বুদ্ধিজীবী হত্যা ছিল বাঙালি জাতিকে বিকলাঙ্গ করার জন্য পাকিস্তানীদের ষড়যন্ত্র।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুধবার জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, দেশের রাজধানী ও রাজধানীর বাইরে অনেক বুদ্ধিজীবী ছিলেন। পাকিস্তানীরা সকল বুদ্ধিজীবীকে হত্যা করেনি; স্বাধীনতার পক্ষে থাকা বুদ্ধিজীবীদের চিহ্নিত করে হত্যা করে তারা। এর মধ্য দিয়ে বাঙালি জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

সংসদ সদস্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে দেশজুড়ে নানা উদ্যোগ নিয়ছেন। তিনি বীর মুক্তিযোদ্ধাদের নানাবিধ সুবিধা দিয়ে যাচ্ছেন। এই সকল উদ্যোগ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। প্রধানত স্বাধীনতার ইতিহাস-ঐতিহ্য সংরক্ষেণে বীর মুক্তিযোদ্ধাদের কাজ করতে হবে। না হলে স্বাধীনতার বিরোধীতাকারীদের প্রজন্ম পরবর্তীতে সেই ইতিহাস বিকৃতি করবে।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও সভাটি সঞ্চালনা করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার রিফাত আনজুম পিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বৃন্দাবন সরকারি কলেজের অধ্যাপক ইলিয়াছ বখত চৌধুরী জালাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুজ জাহের, বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x