1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
শীতের আগমনীতে কমলগঞ্জে বৃদ্ধি পেয়েছে পর্যটকদের আনাগোনা - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:০২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শীতের আগমনীতে কমলগঞ্জে বৃদ্ধি পেয়েছে পর্যটকদের আনাগোনা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
পিন্টু দেবনাথ, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলায় প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যের লীলাভূমি চা বাগান বেষ্টিত “মাধবপুর লেক” ও রেইন ফরেষ্ট “লাউয়াছড়া জাতীয় উদ্যান”। শীতের আগমনীতে  দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনা বেড়েই চলছে। একটু প্রশান্তি ছোঁয়া পেতে মনোরম পরিবেশ উপভোগ করতে যে কেউ ঘুরে আসতে পারেন এই সমৃদ্ধময় স্থান থেকে।
শীতের আগমনীতে ফুটে ওঠে মাধবপুর লেকের মোহনীয় চেহারা। এ সময়ে সাদা বগলা পাখিও দেখা যায় এই লেইকে। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগানের অভ্যন্তরে অবস্থিত এই লেকটি। জলপদ্মসহ বিভিন্ন প্রজাতির উদ্ভিদে পরিপূর্ণ এই স্থানটিতে বহু ধরনের পাখিদেরও আনাগোনা রয়েছে। একেক ঋতুতে মাধবপুর লেকের যেন একেক রূপ। কারও চোখে হয়তোবা তা ধরা দিতে পারে জল-উপকথার বিচিত্র প্রাণীর আকৃতিতে।
চারিদিকে চা বাগান এবং মধ্যখানে এই লেকের অবস্থান। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যের ভরপুর এই লেকে সকল মৌসুমেই পর্যটকদের আনাগোন থাকে। বিশেষ করে শীতের আগমনীতে দেশি বিদেশী পর্যটকদের ভীড়ে মুখরিত হয় এই স্থান। আনন্দ, উচ্ছ্বাস আর প্রশান্তি ছোঁয়ায় বাড়তি অনুভূতি জাগায়।
অন্যদিকে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান দেশের অবশিষ্ট চিরহরিৎ বন এটি। প্রায় সারা বছরই এখানে পর্যটকদের ভীড় লেগে থাকে। বিরল প্রজাতির পাখি, বাঁদর, হরিণ ইত্যাদি প্রাণীদের বাসস্থান এই উদ্যানে। এদেরকে এক নজর দেখার প্রকৃতি প্রেমিরা ছুটে আসেন।  শীতে শিশিরের অন্য এক জাদু ছড়িয়ে পড়ে এই রেইন ফরেস্টে। হালকা কাদামাখা পথ দিয়ে একা একা হেঁটে যেতেও মন ছুঁয়ে যাবে প্রশান্তি। প্রকৃতি ধরা দেবে চোখের সীমানায়। লাউয়াছড়া জাতীয় উদ্যান মৌলভীবাজার শহর থেকে মাত্র প্রায় ৪০ কিলোমিটার দূরে কমলগঞ্জ উপজেলার স্থানে অবস্থিত।
তাই আপনিও ঘুরে আসতে পারেন পরিবার পরিজন নিয়ে কমলগঞ্জের পর্যটন সমৃদ্ধময় স্থানসমূহে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x