1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
শেষ ষোলোতে জাপান-স্পেন, কোস্টারিকা-জার্মানির বিদায় - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:১৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শেষ ষোলোতে জাপান-স্পেন, কোস্টারিকা-জার্মানির বিদায়

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক:
কাতার বিশ্বকাপে ‘ই’ গ্রুপ থেকে শেষ ষোলোতে উঠেছে জাপান ও স্পেন। অন্যদিকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো কোস্টারিকা ও জার্মানিকে।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডের দুই ম্যাচের খেলাই শুরু হয়েছিল বৃহস্পতিবার দিবাগত রাত ১টায়। স্পেনের মুখোমুখি হয়েছিল জাপান, আর কোস্টারিকার মুখোমুখি জার্মানি।

চার দলেরই সুযোগ ছিল নকআউটে যাওয়ার। ক্ষণে ক্ষণে রঙ বদলে এই গ্রুপের শেষ দুই ম্যাচ উপহার দিলো কাতার বিশ্বকাপের অবিশ্বাস্য, শ্বাসরুদ্ধকর এক দিনের।

স্পেনের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে পড়েও হাল ছাড়েনি জাপানিরা। প্রথমার্ধে রক্ষণে কোণঠাসা হয়ে পড়া দলটি দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতেছে ২-১ গোলে।
যে জয় নকআউট পর্বের পাশাপাশি নিশ্চিত করেছে জাপানের শীর্ষ স্থানও। তবে স্পেন হারলেও ৪ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে দলটি।

অন্যদিকে কোস্টারিকার সঙ্গে ৪-২ গোলে জয়ের পরও গ্রুপ পর্ব পার হতে পারল না মানুয়েল নয়্যারের জার্মানি। তাদের ভাগ্য মূলত নিজেদের হাতে ছিল না।
কোস্টারিকাকে হারালেও গ্রুপের অন্য ম্যাচে স্পেন হারলেও বাদ পড়তে হতো তাদের। আর তেমনটাই হলো। স্পেনের সমান ৪ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানের কারণে পরের রাউন্ডে যেতে পারল না জার্মানি।

প্রথমার্ধে সার্জ গানাব্রির গোলে ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় জার্মানি। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় কোস্টারিকা।
৫৮ মিনিটে এলসিন তাজেদার গোলে সমতায় ফেরে কোস্টারিকা। পরে ৭০ মিনিটে ২-১ গোলে এগিয়ে যায় কোস্টারিকা।

এরপর ৭৩ মিনিটে কাই হাভার্টের গোলে সমতা ফেরায় জার্মানি। জয়ের জন্য মরিয়া জার্মানি এরপর কোস্টারিকার রক্ষণে আক্রমণের ঝড় তোলে। ৮৫ মিনিটে হাভার্টের দ্বিতীয় গোলে ৩-২ গোলে এগিয়ে যায় জার্মান। ম্যাচের ৮৯ মিনিটে কোস্টারিকাকে ম্যাচ থেকে ছিটকে দেয় নিকোলাস ফুলক্রুগের গোলটি। প্রথমে অফসাইডের বাঁশি বাজালেও পরে ভিএআরে গোলের সিদ্ধান্ত দেন রেফারি। তবে জিতেও জার্মানিদের মুখে হাসি নেই। কারণ অন্য খেলায় স্পেন হারায় টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল জার্মানি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x