1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাইক্কাবিল ও লাউয়াছড়া বনের পরিবেশ ও প্রতিবেশ পরিদর্শনে ইউএসএআইডি - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৪৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাইক্কাবিল ও লাউয়াছড়া বনের পরিবেশ ও প্রতিবেশ পরিদর্শনে ইউএসএআইডি

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল বাইক্কাবিল ও লাউয়াছড়া বনের পরিবেশ প্রতিবেশ পরিদর্শন করেছেন ইউএসএআইডি পরিচালিত প্রতিবেশ প্রকল্পের উর্ধতন কর্মকর্তা, বিভিন্ন বিশ^ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
মঙ্গলবার ২৯ নভেম্বর সকালে লাউয়াছড়া জাতীয় উদ্যান পরিদর্শন করেন। এর আগে সোমবার বিকেলে শ্রীমঙ্গল বাইক্কাবিল পরিদর্শন করেন। এ সময় বাইক্কা বিল সম্পদ রক্ষায় নিয়োজিত বড়গাঙ্গিনা সম্পদ ব্যবস্থাপনা কমিটির সাথে এর পূর্বাবস্থা ও বর্তমান অবস্থা নিয়ে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় বক্তব্য দেন বড়গাঙ্গিনা সম্পদ রক্ষা ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মিন্নত আলী, শ্রীমঙ্গল উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারাজুল কবির, ইউএসআইডি ইকোসিস্টেমস ও প্রতিবেশ একটিভেটিজ এর প্রজেক্ট ডায়রেক্টর মাজহারুল ইসলাম জাহাঙ্গীর ও দেশী বিদেশী অনান্য কর্মকর্তারা। এ সময় বক্তারা বলেন, হাইল হাওরের এই একটি মাছের অভ্যায়াশ্রমই পুরো হাওরের প্রাণ। এর ফলে নিশ্চিত হারিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা পেয়েছে অনেক প্রজাতির মাছ। পাশাপাশি  পাখিরও একটি অভয়াশ্রমে রুপ নিয়েছে এই বিলটি। ফলে ১২ মাসই এখানে পর্যটকেরও আনাগুনা থাকে। তবে এই অভয়াশ্রম রক্ষায় স্থানীয় জনগণকে আরো সচেতন করা এবং মৌলভীবাজারের হাওর গুলোতে অনুরূপ অভয়াশ্রম স্থাপনও এখন সময়ে দাবী বলে জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x