1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:৪৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
শ্রীমঙ্গল শহরতলীর পশ্চিম শ্রীমঙ্গল লালবাগ আবাসিক এলাকার বাসিন্দা মোঃ জয়নাল আবেদীন রাব্বিল তাঁর বড় ভাই আব্দুল তোয়াহিদ আকাশের বিরুদ্ধে পৈত্রিক সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে ২৮ নভেম্বর সকাল ১১ ঘটিকায় এক সংবাদ সম্মেলন করেছেন। এসময় মোঃ জয়নাল আবেদীন রাব্বিল এর সাথে উপস্থিত ছিলেন পশ্চিম শ্রীমঙ্গল, লালবাগ আবাসিক এলাকার বাসিন্দা মোঃ জয়নাল আবেদীন রাব্বিল আপন বড় ভাই আব্দুল তোয়াহিদ আকাশের বিরুদ্ধে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করছেন।
এসময় উপস্থিত ছিলেন মোঃ জয়নাল আবেদীন রাব্বিল এর মা কাজী মোছা. কবিরুন নেছা, ভাই জহিরুল ইসলাম শামীম, অপর ভাই প্রবাসী আল আমিন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ জয়নাল আবেদীন রাব্বিল বলেন, আমরা ৪ ভাই। আমি ভাইদের মাঝে সবার ছোট। আমরা ৪ ভাই মিলেমিশে বসবাস করে আসলেও আমার বড় ভাই আব্দুল তোয়াহিদ আকাশ বিবাহ করার পর থেকে সে ও তার পরিবারের সদস্যদের দ্বারা দীর্ঘদিন ধরে নানাবিধ নীপিড়নের শিকার হচ্ছি। আমার বড় ভাইয়ের সাথে পৈত্রিক সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলে আসছে। এনিয়ে স্থানীয় চেয়ারম্যান- মেম্বার ও গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে অনেকবার সালিশ বৈঠক হলেও আমার বড় ভাই তা মেনে নেননি। উল্টো পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারা না করে জোর পূর্বক বাবার সম্পত্তির উপর পাকা ঘর নির্মান করেন এবং আমার নামে মিথ্যা মামলাও দায়ের করেন। যা বিচারাধীন রয়েছে।
এসব ঘটনায় গত ২৯ মার্চ  সদর ইউপি চেয়ারম্যান মোঃ দুধু মিয়া, মামলার তদন্ত কর্মকর্তা নূরুল ইসলাম, ইউপি সদস্য নুরুল আমিনসহ একটি লিখিত আপোস বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত হয় আমি আমার বড় ভাইয়ের কাছে দেনা বাবদ এক লক্ষ ষাট হাজার টাকা এবং আমার জায়গায় আমার বড় ভাইয়ের ঘর নির্মাণ খরচ বাবদ এক লক্ষ চল্লিশ হাজার টাকা মোট ৩ লক্ষ টাকা দুই কিস্তিতে চেয়ারম্যানের মাধ্যমে পরিশোধ করবো। আমার জায়গায় জোর করে ঘর নির্মাণ করেছিল সে জায়গা ছেড়ে দেয়ায় তার ঘর নির্মাণের খরচ হিসাবে সালিশীগন এক লক্ষ চল্লিশ হাজার টাকা প্রদানের রায় প্রদান করেন। আমি সালিশীগনের রায় মেনে আপসনামায় স্বাক্ষর করি। পরবর্তীতে ৪ মে টাকা পরিশোধ সাপেক্ষে আমার বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও জায়গা ছেড়ে দেয়া কথা রায়ে বলা হয়েছিল। সে মোতাবেক ৫ এপ্রিল দেড় লক্ষ টাকা নিয়ে চেয়ারম্যানের কাছে গেলে আব্দুল তোয়াহিদ আকাশ টাকা নিতে যাননি। তখন চেয়ারম্যান বলেন গ্রামের মুরুব্বীদের মাধ্যমে টাকা দিতে। গ্রামের মুরুব্বী ও থানার এসআই নুরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তাদেরকে আব্দুল তোয়াহিদ আকাশ জানান টাকা নেবেন না। আপোষনামা প্রত্যক্ষান করায় আমি শ্রীমঙ্গল থানায় একটি সাধারন ডায়েরী করেছি। পরবর্তীতে বিভিন্ন সময়ে ও তারিখে আব্দুল তোয়াহিদ আকাশ ও তার স্ত্রী- সন্তানরা আমাদের উপর মামলা হামলা চালিয়ে আসছে। তিনি সাংবাদিকদের কাছে অনুরোধ জানান বিষয়টি প্রশাসনের নজরে এনে সুরাহা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x