1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাহুবলে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাঁসি - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাঁসি

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
এস এম টিপু সুলতান: হবিগঞ্জের বাহুবলে চলতি মৌসুমে রোপা আমন ধানের বাম্পার ফলন হয়েছে। আমনের এমন বাম্পার ফলন দেখে বেশ খুশি কৃষক-কৃষানী, মুখে অফুরন্ত হাঁসি আর আনন্দের ঝিলিক।
বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যেদিকেই চোখ যায় সেদিকে দেখা মেলে পাকা ধানের সোনালী রংঙের আভায়। বেশির ভাগ জমিতে ধান পাকতে শুরু করেছে, তাই ধান কাটা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে কৃষকরা। উঠানে কৃষাণীরা ধান মাড়াই ও খড় শুকানোর কাজে ব্যস্ত সময় পার করছেন। উঠানে ছড়িয়ে আছে মুঠোয় মুঠোয় সোনালী সোনা। তাদের চোখে মুখে দেখা যাচ্ছে সোনালী ধানের সোনালী আভা। প্রতিটি গ্রামে এখন হেমন্তের ছোঁয়া। পাকা ধান হেমন্তকে আরো রাঙিয়ে দিয়েছে। এদিকে মাঠ থেকে ফসল কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষক তেমনি সিদ্ধ ও শুকিয়ে গোলায় মওজুত করা নিয়ে অন্যদিকে ব্যস্ত কৃষাণীরাও। গ্রাম বাংলার আকাশে বাতাসে এখন নতুন ধানের পূর্ণ আমেজ বিরাজ করছে।
স্থানীয় কৃষক আলাউদ্দিন, রইছ মিয়া, কামাল, ইয়াজ মিয়া ও সফিক মিয়া জানান, আমনের এমন বাম্পার ফলন পেয়ে আমরা খুশি। স্থিতিশীল বাজার ও ন্যায্য মূল্য পাওয়ার দাবী এ অঞ্চলের কৃষকদের। তাদের ফসলের উপযুক্ত মূল্য না পেলে আগ্রহ হারাবে কৃষক পরিবার। কৃষকরা আরও বলেন, বিগত সময়ে রোপা আমন ধানের বাম্পার ফলন হলেও আমরা তা বিক্রি করে উপযুক্ত মূল্য পাইনি। তবে, কৃষকেরা আশাবাদী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপের মাধ্যমে এবছর ন্যায্য মূল্য ও স্থিতিশীল বাজার পাবো।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এবার ১০ হাজার ৭৩ হেক্টর জমিতে আমন ফলন হয়েছে। ইহাতে গত বছরের তুলনায় এবার ৭শত হেক্টর ভূমিতে অতিরিক্ত ফসল হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x