1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
শ্রীমঙ্গলে খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে মানুষের বসতঘরে অজগর - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৩১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে মানুষের বসতঘরে অজগর

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২ অক্টোবর, ২০২২

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে মানুষের বসত ঘরে প্রবেশ করেছে একটি অজগর সাপ। পরে সাপটিকে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রণী সেবা ফাউন্ডেশন উদ্ধার করে বনবিভাগকে হস্তান্তর করে।

রোববার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শ্রীমঙ্গল শহরতলীর মৌলভীবাজার সড়কের উত্তর ভাড়াউড়া এলাকার আহমদ আলীর বসত ঘর থেকে সাপটিকে উদ্ধার করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল। সজল দেব জানান, আহমদ আলী নামের এক ব্যক্তির বসত ঘরে অজগর সাপ ঢুকে যায়। সাপটি দেখে বাড়ির লোকজন ভয় ও আতঙ্কিত হয়ে পড়ে। পরে বাড়ির মালিক আহমদ আলী তার ঘরে সাপ ঢুকার বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মারুফ মিয়াকে জানায়। ইউপি সদস্য কেউ যেনো সাপটিকে না মারে সে নির্দেশ দিয়ে সাপটি উদ্ধারের জন্য বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন। খবর পেয়ে দ্রুত গিয়ে সাপটিকে আহমদ আলীর ঘর থেকে উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। পরে রাত ৮টার দিকে উদ্ধার করা অজগর সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। উদ্ধার করা অজগর সাপটি সাড়ে ৯ফুট লম্বা এর ওজন প্রায় ১৩ কেজি বলে জানান বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল। তিনি আরো জানান, বনে খাবারের সংকঠ দেখা দেওয়ায় প্রায় সময়ই খাবারের সন্ধানে প্রাণীগুলো লোকালয়ে এসে মানুষের হাতে ধরা পড়ছে। কোনো কোনো সময় অসচেতন মানুষের কবলে পড়ে বিভিন্ন প্রজাতির প্রাণী মারাও পড়ছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x