• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধ ভাবে পানি প্রবাহিত ছড়ার একটি অংশে পাড় দখল খল করে পানি অবাদ প্রবাহ প্রতিবদ্ধকতা সৃষ্টি করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে গ্রামের এক প্রবাভশালী ব্যক্তির ওপর। ওই ব্যক্তি ছড়ার পানি অবাধ চলাচলে বিগ্ন সৃষ্টি করে ছড়ার একটি অংশ ভরাট করে ঘর নির্মাণ করার ফলে ছড়ায় পানি আটকে স্থানীয়দের চলাচলের সড়কটি একাংশ ভেঙ্গে এলাকার প্রায় ৫ হাজার মানুষ যাতায়াতে দূর্ভোগ পোহাচ্ছেন। এ ঘটনায় স্থানীয়রা অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ছড়াটিকে দখলমুক্ত করার দাবি জানিয়ে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছেন।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার জাগছড়া ছড়ার পাড়ে মানববন্ধন করেছেন উপজেলার ইছবপুর ও নওয়াগাঁও গ্রামবাসী।
স্থানীরা জানান, প্রভাবশালী আইয়ুব আলী খাঁন অবৈধ ভাবে ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করেন। ফলে ছড়ার পানি নিস্কাসনের বিকল্প ব্যবস্থা না থাকায় ছড়ার পাড়ে রাস্তা ভেঙে এলাকাবাসী চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
মানববন্ধনে কয়েকজন বলেন, এলাকার প্রভাবশালী আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আইয়ুব আলী খাঁন সরকারি ছড়া দখল করে তার উপর স্থাপনা নির্মাণ করেন। এতে ছড়ার পানি নিস্কাসনের বাধায় ইছবপুর ও নওয়াগাঁও গ্রামের ছড়াপাড়ের চলাচলের রাস্তা প্রতিনিয়ত ভেঙ্গে পড়ে যাচ্ছে। এলাকাগুলোতে অসুস্থ কোন রোগী আনা নেয়া ও ফায়ার সার্ভিসের জরুরি গাড়ি প্রবেশ করতে পারে না। এ রাস্তাটি দ্রæত সংস্কার করা না হলে এলাকার ২ হাজার পরিবারের চলাচল বন্ধ হয়ে যাবে।
অভিযুক্ত আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আইয়ুব আলী খাঁন বলেন, খাস জমি ও ছড়া আমার দখলে থাকতে পারে। যদি আমার দখলে আমি সেটা ছেড়ে দিব। কিন্তু আরও যাদের দখলে আছে তাদের উচ্ছেদ করতে হবে।
উপজেলা সদর ইউনিয়নের ইউ‘পি সদস্য মো: শাহজাহান বলেন, এলাকাবাসী যখন আমাকে বলে আমি এসে রাস্তাটি দেখি, আমি তাৎক্ষনিক চেয়ারম্যান সাবকে জানাই, তখন উভয় পক্ষকে নিয়ে ইউনিয়নে আলোচনা হয়। পরে আমরা ছড়া দখলমুক্ত করার জন্য উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বরাবরে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছি।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সন্ধীপ তালুকদার বলেন, উপজেলায় যেসব এলাকায় অবৈধ ভাবে ছড়াগুলো দখলে আছে। আমরা সেই সব ছড়াগুলো চিহিৃত করা শুরু করেছি। মেম্বার লিখিত আবেদন করেছে। আমরা নোট করেছি, খুব দ্রæত জাগছড়া ছড়াতে উচ্ছেদ অভিযান করবো।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ