1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জ শহরে ৫০ কোটি টাকার  সম্পত্তি আত্মসাতের পায়তারা - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জ শহরে ৫০ কোটি টাকার  সম্পত্তি আত্মসাতের পায়তারা

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
সামান্য বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ে বাণিজ্যিক এলাকা
নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ:
হবিগঞ্জ শহরে প্রায় ৫০ কোটি টাকার সম্পত্তি বেদখল হয়ে যাচ্ছে। কোন অনুমতি ছাড়াই অবৈধভাবে ভরাট করা হয়েছে ডুবা। এতে বন্ধ হয়ে গেছে এলাকাবাসীর পানি নিষ্কাশনের ড্রেনসহ সবগুলো রাস্তা।
এ নিয়ে ক্ষুব্ধ হয়ে স্থানীয় বাসিন্দা ভূমিটি উদ্ধারের দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।
এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বিজেন ব্যানার্জী জানান, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অবৈধ দখলদার যেই হোক সেটি উচ্ছেদ করা হবে।
সরেজমিন ঘুরে ও কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে, শহরের ব্যস্ততম বাণিজ্যিক এলাকায় প্রধান সড়কের পাশে মোতালিব প্লাজা ও ঠিকাদার আহাদ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানের পেছনে ৪১৪০ দাগের প্রায় ১ একর (একশ’ শতাংশ) সরকারি ডুবা জাতীয় জমি রয়েছে। যার বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। এ জমিটি দীর্ঘদিন ধরে ডুবা হিসেবেই পরিত্যক্ত ছিল। এখানেই ওই এলাকার বৃষ্টির পানি নামছিল। কিন্তু সম্প্রতি ওই জমিটি কয়েকজন দুষ্কৃতিকারী দখলে নেয়ার পায়তারা করছে। তারা ইতিমধ্যেই মাটি দিয়ে ডুবাটি ভরাট করে নিয়েছে।নিজেদের দখল জানান দিতে তৈরী করেছে ঘরও। এদিকে ওই ডুবাটি ভরাট হয়ে যাওয়ায় বাণিজ্যিক এলাকার বিভিন্ন ব্যবসা
প্রতিষ্ঠানে চলতি বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই পানি জমে যাচ্ছে। অনেকেই সেচ মেশিন দিয়ে পানি নিষ্কাশন করতে দেখা গেছে। এ অবস্থায় স্থানীয়দের দাবি অবিলম্বে যেন জমিটি দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়।
এদিকে উক্ত ভূমি দখলের ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই এলাকার বাসিন্দা ভোক্তভোগী রাশিদুজ্জামানের স্ত্রী শিল্পী আক্তার জেলা প্রশাসকের নিকট ডুবাটি উদ্ধারের দাবি জানিয়ে একটি আবেদন করেছেন।
এতে তিনি উল্লেখ করেন, রেখা তালুকদার নামে এক মহিলা তার স্বজনদের নিয়ে ওই ডুবাটি দখলের চেষ্টা করছেন। অথচ তিনি ওই এলাকারই বাসিন্দা নন। উক্ত ডুবার আশেপাশে তার কোন জমিও নেই।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x