1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
শ্রীমঙ্গলে ভুমিহীনদের পাকাঘর দেওয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে ভুমিহীনদের পাকাঘর দেওয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৩ আগস্ট, ২০২২

মৌলভীবাজার প্রতিনিধি:
শ্রীমঙ্গলে ভুমিহীন আন্দোলনের নামে প্রতারকচক্র সরকারি ভুমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে টাকা তোলে হাতিয়ে নিয়েছে একটি প্রতাকচক্র।

মঙ্গলবার (২ আগস্ট) এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় সাংবাদিকদের বলেন, উপজেলার ভুনবীর ইউনিয়ন ও মির্জাপুর ইউনিয়নে ভুমিহীন আন্দোলন কমিটির নামে ৩ প্রতারক ভুমিহীনদের সরকারি জমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ভুমিহীন পরিবারের সদস্যদের কাছ থেকে টাকা তোলার অভিযোগ আসে।

উপজেলা চেয়ারম্যান বলেন, সরকার প্রকৃত ভুমিহীনদের জমিসহ ঘর দিচ্ছে। এটা উপজেলা প্রশাসন, ভুমি প্রশাসন ও  ইউনিয়ন পরিষদ ছাড়া পাওয়া সম্ভব নয়। প্রকৃত ভুমিহীনদের ঘর দেওয়ার কথা বলে টাকা নিলেও সরকার ছাড়া অন্য কেউ দিতে পাবেনা। তাই প্রতারক চক্র থেকে জনসাধারণকে সাবধান হতে হবে। তিনি প্রতারক চক্রের মূলহোতা বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের স্বঘোষিত সাধারণ সম্পাদক নাজমা বেগম ফারুক মিয়া ও মইনউদ্দিন এর নাম উলেখ্য করে বলেন, ইতিমধ্যে এই চক্রটি মির্জাপুর ইউনিয়ন ও ভুনবীর ইউনিয়নের মানুষকে জমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ২০হাজার টাকার মতো হাতিয়ে নিয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আরো বলেন, ভুমিহীন আন্দোলনের কাজ হলো ভুমিহীনদের অধিকার আদায়ে আন্দোলন করা। ভুমিহীনদের ঘর দেওয়া এই কমিটির কাজ নয়। তাই জনগনকে প্রতারক হতে সাবধান হওয়ার আহŸান জাননিয়ে বলেন, ভুমিহীন আন্দোলন কেন্দ্রীয় কমিটিকে বিষয়টি অবহিত করা হয়েছে। ভুমি অধিকার আন্দোলন  আগামী ৫ আগস্টের ভিতর শ্রীমঙ্গলে এসে বিষটি পরিস্কার করতে হবে। আর না হলে প্রতারকচক্রটির বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x