• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি হলেন শ্রীমঙ্গলের আবদুল মুহিত

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ জুন, ২০২২

মৌলভীবাজার প্রতিনিধি:
জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে পেশাদার কূটনীতিক মুহাম্মদ আবদুল মুহিতকে নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (২০ জুন) এক বার্তায় আবদুল মুহিতকে এ পদে নিয়োগের কথা জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। ১১তম বিসিএসের পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা আবদুল মুহিত বর্তমানে অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং সেখানে জাতিসংঘ কার্যালয়ে স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি ভিয়েনায় অন্য আন্তর্জাতিক সংস্থাগুলোতেও দেশের প্রতিনিধি হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন।

ভিয়েনা থেকে হাঙ্গেরি, স্লোভেনিয়া ও স্লোভাকিয়ার দায়িত্বও পালন করছেন আবদুল মুহিত। এর আগে তিনি ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে দায়িত্ব পালন করেন। সেখানে তিনি এস্তোনিয়া ও আইসল্যান্ডের দায়িত্বও সামলাচ্ছিলেন। দীর্ঘ কূটনৈতিক ক্যারিয়ারে আবদুল মুহিত কুয়েত, রোম, দোহা, ওয়াশিংটন ডিসি ও নিউইয়র্কে জাতিসংঘ কার্যালয়ে বাংলাদেশের হয়ে বিভিন্ন পদেও দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর আবদুল মুহিত কুয়েত বিশ্ববিদ্যালয় থেকে আরবি ভাষায় ডিপ্লোমা সম্পন্ন করেন। শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্র আবদুল মুহিত একই স্কুলের স্বনামধন্য শিক্ষক মরহুম আব্দুল গফুর সাহেবের জেষ্ঠ সন্তান। দ্বিতীয় সন্তান আব্দুল মুকিত যুক্তরাষ্ট্রে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। ব্যক্তিজীবনে বিবাহিত মুহাম্মদ আবদুল মুহিত দুই কন্যাসন্তানের জনক।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ