1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
শ্রীমঙ্গলে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে সার, বীজ ও চারা বিতরণ - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে সার, বীজ ও চারা বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ মে, ২০২২

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার ৯টি ইউনিয়ন থেকে ৩০ জন কৃষক-কিষাণিকে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের জন্য প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রশিক্ষন শেষে সকল প্রশিক্ষনার্থীদের মধ্যে বাগান তৈরী করার জন্য সার,বীজ ও চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে এ বীজ, চারা ও অনান্য সামগ্রী বিতরণ করেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সিপন মিয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক বিকুল চক্রবর্তী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রকেন্দ্র  শর্মা ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুমা পাল।

কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সিপন মিয়া জানান, প্রশিক্ষণপ্রাপ্ত কৃষক-কিষাণির বসতবাড়িতে ১.৫ শতক জমিতে পুষ্টি বাগান স্থাপন করা হবে।

সেই বাগানে শাকসবজির বীজ, রাসায়নিক সার, ভার্মি কম্পোষ্ট, সবজি ও ফলের চারা, পানি সেচের জন্য ঝাঝরি ও বাগান বেস্টণীর জন্য নেট দেয়া হয়েছে।

তিনি জানান, অনাবাদি পতিত জমি ও অব্যবহৃত বসতবাড়ির জায়গাসমুহ চাষের আওতায় আনার জন্য পারিবারিক পুষ্টি বাগান স্থাপন করার উদ্ধোগ নেওয়া হয়েছে। এতে পারিবারিক পুষ্টি চাহিদা নিশ্চিত করে সবজির চাহিদা পুরনসহ কৃষি উৎপাদন বৃদ্ধি হবে। প্রশিক্ষণের মাধ্যমে কৃষক-কিষাণিদের পুষ্টি বাগান স্থাপন কৌশল, রক্ষনাবেক্ষণ ও পরিচর্যা বিষয়ে দক্ষতা বৃদ্ধি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x