1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
কমলগঞ্জে গাড়ির চাকায় পিষ্ট হয়ে বানর ও সাপের মৃত্যু - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জে গাড়ির চাকায় পিষ্ট হয়ে বানর ও সাপের মৃত্যু

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ মে, ২০২২
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকার পৃথক দুটি স্থানে দ্রুতগতির গাড়ি চাপায় একটি বানর ও একটি সাপের মৃত্্ুয হয়েছে। গত সোমবার বেলা ৩টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের ফুলবাড়ি চা বাগানের ৩নং প্লান্টেশন সংলগ্ন মুজিবের টিলা এলাকায় বানর ও মাগুরছড়া খাসিয়া পুঞ্জি এলাকায় সাপের মৃত্যু হয়।
       পরিবেশকর্মী চঞ্চল গোয়ালা জানান, গত সোমবার বিকেল ৩ টায় দিকে কোন দুটি দ্রুতগতির গাড়ির চাকায় পিষ্ট হয়ে ফুলবাড়ি চা বাগানের ৩ নং প্লান্টেশন এলাকা সংলগ্ন মুজিবের টিলা এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক পারাপারের সময় একটি উল্টোলেজি বানর মারা যায়। এর কিছু সময় পর মাগুরছড়া গ্যাস ফিল্ড এলাকায় রাস্তা পারাপারের সময় একটি সাপ পিষ্ট হয়ে মারা যায়। ঘটনার বেশ কিছু সময় পর এ দুটি প্রাণীর মৃত্যু বন্যপ্রাণীর ছবি ধারণ করি ও সামজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেই।
        পরিবেশবাদী আব্দুল আহাদ বলেন, দ্রুত গতির যানবাহনের কারণে প্রায়ই এ পথে কোন না কোন বন্য প্রাণী মারা যাচ্ছে। এমনিভাবে সোমবার বিকেলে এ দুটি বন্যপ্রাণী মারা গেছে। গুরুত্বের সাথে বিবেচনা করে প্রশাসনের মাধ্যমে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ লাউয়াছড়া উদ্যান এলাকায় ধীরগতিতে যানবাহান চলাচলের ব্যবস্থা গ্রহন করতে হবে।
       বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া রেঞ্জবন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ঘটনাটি তিনি জানেন না। পরে খোঁজ নিয়ে আবার তিনি জানান, দুটি বন্যপ্রাণীর মৃত্যু হয়েছে। বিষয়টি তিনি খতিয়ে দেখছেন বলে জানান।
       বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বিষয়টি আমার জানা ছিল না, তবে এখন খতিয়ে দেখছি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ