• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

টানা ৯ দিন করোনায় মৃত্যুহীন বাংলাদেশ

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

করাঙ্গীনিউজ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা নয় দিন কোভিডে মৃত্যুহীন থাকল বাংলাদেশ। এর আগে গত ২০ এপ্রিল একজনের মৃত্যুর খবর এসছিল। এ সময়ে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় পৌনে পাঁচ হাজার নমুনা পরীক্ষা করে এই ৩০ জনের কোভিড শনাক্ত হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় গত বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

২০২১ সালের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এরপর বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।

এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ