1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
প্রাথমিক সমাপনী না নেওয়ার ইঙ্গিত - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

প্রাথমিক সমাপনী না নেওয়ার ইঙ্গিত

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

করাঙ্গীনিউজ: চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী ও সমমানের পরীক্ষা না নেওয়ার ইঙ্গিত দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এমন আভাস দেন। প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রাথমিক শিক্ষা সমাপনী একবারেই বাতিল করার চিন্তাভাবনা করছেন কিনা— এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আমাদের নতুন যে কারিকুলাম আছে, সেখানে পরীক্ষাটা নেই। আমরা শিক্ষাবিদসহ অংশীজনদের মতামত নিয়ে সিদ্ধান্ত নেব।
প্রায় দুই বছর স্কুল বন্ধ ছিল— উল্লেখ করে তিনি বলেন, আমরা শিখন ঘাটতি পূরণে আরেকটু টাইম নিই। আমরা ঘাটতি পূরণ করে তার পর সিদ্ধান্ত জানাব।

প্রতিমন্ত্রী বলেন, সমাপনী পরীক্ষা নভেম্বরের দিকে হয়, আমরা দুই-তিন মাস আগে জানাব।

এ সময় সচিব আমিনুল ইসলাম খান বলেন, বড়দের শিখন প্রক্রিয়া ও ছোটদের শিখন প্রক্রিয়া ভিন্ন। এখনই জানিয়ে দিয়ে স্বাভাবিক প্রক্রিয়াটা ব্যাহত করতে চাই না। আমরা আরেকটু সময় নিয়ে ঘোষণা দেব।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ