1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে হিন্দু দম্পতিদের বিবাহ নিবন্ধন শুরু - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে হিন্দু দম্পতিদের বিবাহ নিবন্ধন শুরু

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২২ এপ্রিল, ২০১৬

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম বলেছেন, নারী উন্নয়নের জন্য হিন্দু বিবাহের রেজিষ্ট্রেশনের অগ্রযাত্রা চলতে থাকবে। মেয়েরা এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তাদেরকে সচেতন করে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

 

তিনি আরও বলেন, এ রেজিষ্ট্রেশনের মাধ্যমে হিন্দু পরিবারের মেয়েরা উপকৃত হবে এবং প্রশাসনিক ভাবে সহযোগীতার সুযোগ পাওয়া যাবে। একটি হিন্দু স্বার্থান্বেষী মহল হিন্দু বিবাহ রেজিষ্ট্রেশন মেনে নিবে না, তাদেরকে প্রতিহতের মাধ্যমে এ অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হবে।

 

 

তিনি শুক্রবার সকাল ১১ টায় উপজেলা পরিষদে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে আয়োজিত হিন্দু বিবাহ রেজিষ্ট্রেশন উদ্বুদ্ধকরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

 

উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগমের সভাপতিত্বে ও সাধারন সাধারন সম্পাদক শামছুন্নাহারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-সচিব আব্দুর রউফ, উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক, উপজেলা নির্বাহী কর্মকতা আশফাকুল হক চৌধুরী।

 

 

সিলেট বিভাগের মধ্যে হবিগঞ্জে এই প্রথম হিন্দু বিবাহ রেজিষ্ট্রেশন আইন ২০১২-এর আওতায় অনুষ্ঠানে জেলা প্রশাসকের সম্মুখে হিন্দু দম্পতিদের মধ্যে নিবন্ধন করেন, সিভিল সার্জন ডাঃ দেব পদ রায় ও এডভোকেট শিল্পী দেব দম্পতি,  বিশিষ্ট আইনজিবি ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, এসিল্যান্ড অমিতাভ পরাগ তালুকদার, এডভোকেট মুরালী ধর দাস, এডভোকেট রনধীর দাস চৌধুরী, অনিরুদ্ধ কুমার ধর শান্তনু ও নাট্যকার রুমা মোদক দম্পতি, নির্মল পাল ও কাউন্সিলর অর্পনা বালা পাল দম্পতি, স্বপন নাগ ও নীলা নাগ দম্পতি, বিশিষ্ট ব্যবসায়ী প্রনব পাল, রাখাল দাস, উত্তম রায় প্রমূখ।

 

 

এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কবি অপু চৌধুরী, দৈনিক হবিগঞ্জ সমাচার-এর অফিস ইনচার্জ আখলাছ আহমেদ প্রিয়, জিয়া উদ্দিন জিয়া, কাউন্সিলর অর্পনা বাল পাল, মহিলা মেম্বার রোকেয়া আক্তারসহ ১০টি ইউনিয়নের নির্বাচিত মহিলা মেম্বার।

 

 

এছাড়াও ইতিমধ্যে হবিগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা বান্দর বনের জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক বিবাহ নিবন্ধন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x