1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বিবিয়ানার ৫ কূপে গ্যাস উৎপাদন শুরু - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিবিয়ানার ৫ কূপে গ্যাস উৎপাদন শুরু

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

করাঙ্গীনিউজ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাসক্ষেত্রের বন্ধ হওয়া ছয়টি কূপের মধ্যে পাঁচটি চালু হয়েছে। এখন একটি ছাড়া সব কূপে গ্যাস উৎপাদন হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিবিয়ানায় নিয়োজিত শেভরন বাংলাদেশের মুখপাত্র শেখ জাহিদুর রহমান। তিনি জানান, বৃহস্পতিবার ভোর থেকে বন্ধ হওয়া ছয়টি কূপের মধ্যে পাঁচটি কূপে উৎপাদন শুরু হয়েছে। অপর কূপটিতে উৎপাদন শুরু করতে আরও কিছু সময় লাগবে।

নির্দিষ্ট করে সময় বলা সম্ভব নয় যে, কত দিনের মধ্যে এটি সচল হতে পারে। আগামীকালও আবার আরও ২-৩ দিন সময়ও লাগতে পারে বলেও জানান তিনি।

এর আগে সোমবার একটি, মঙ্গলবার সকালে দুটি এবং সন্ধ্যায় আরও একটি কূপ চালু করা হয়। এ নিয়ে বর্তমানে পাঁচটি কূপ সচল হয়েছে। সচল হওয়া কূপ থেকে গ্যাস উৎপাদন অব্যাহত রয়েছে। অবশিষ্ট কূপটির কার্যক্রম ফিরিয়ে আনার জন্য অভিজ্ঞ প্রকৌশলীরা কাজ করছেন।

উল্লেখ্য, রোববার সকালে হঠাৎ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বিবিয়ানা গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের সঙ্গে বালু উঠে আসে। এ জন্য জরুরি ভিত্তিতে দুটি প্রসেস ট্রেন ও ছয়টি কূপের উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। হঠাৎ উৎপাদন বন্ধ হওয়ায় রোববার দুপুরের পর থেকে ধীরে ধীরে গ্যাসের সরবরাহ কমতে থাকে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x