1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
চা শ্রমিকদের চাকুরি স্থায়ী করার দাবিতে মতবিনিময় - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চা শ্রমিকদের চাকুরি স্থায়ী করার দাবিতে মতবিনিময়

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি: ৩ মাস অধিক শিক্ষানবিশ (ঠিকা শ্রমিক) সকল চা শ্রমিকদের চাকুরি স্থায়ী করার দাবিতে আজ সকাল ১১টায় বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন রশিদপুর চা বাগান আঞ্চলিক শাখার উদ্যোগে রশিদপুর চা বাগানে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

চা শ্রমিক ফেডারেশনের সংগঠক ময়না রবি দাসের সভাপতিত্বে এবং শিবলাল রবি দাসের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা উজ্জ্বল রায়, শফিকুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) নেতা আব্দুল মালেক, চা শ্রমিক নেতা বাসুদেব কুমার, সুমতি রবি দাস, কমল বাউরি, রিনা সাওতাল, হীরন বাউরি প্রমুখ।

মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেন বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এবং চা বাগানের মালিকপক্ষ, শ্রমিকপক্ষ ও সরকারপক্ষের যৌথ প্রস্তাবনা অনুযায়ী ৩-৬ মাস কাল শিক্ষানবিশ চা শ্রমিকদের চাকুরিকে স্থায়ী করার নীতিমালা রয়েছে। উপস্থিত শ্রমিকদের মধ্যে থেকে দেখা যায় অধিকাংশ শ্রমিক ২০/৩০ বছর বা আজীবন ধরে কাজ করলেও তাদের চাকুরি স্থায়ী করা হচ্ছে না। তাই শ্রমিক নেতৃবৃন্দ ৩ মাস অধিককাল শিক্ষানবিশ চা শ্রমিকদের চাকুরি স্থায়ী করণের জন্য জোর দাবী জানান। অন্যথায় শ্রমিকরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ