1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
লাখাইয়ে স্কুলে ফিরতে পেরে খুবই আনন্দিত শিক্ষার্থীরা - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

লাখাইয়ে স্কুলে ফিরতে পেরে খুবই আনন্দিত শিক্ষার্থীরা

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

নিতেশ দেব, লাখাই (হবিগঞ্জ): সারা দেশের ন্যায় প্রায় দেড় বছর পর আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়ে ফিরেছেন লাখাই উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীরা। করোনার কারণে বাধ্যতামূলক দীর্ঘ ছুটি কাটিয়ে বিদ্যালয়ে আসতে পেরে খুবই আনন্দিত তারা। সাথে খুশি তাদের অভিভাবক ও শিক্ষকরা। সরকারি সকল নির্দেশনা মেনে রোববার সকাল থেকেই স্কু্লে আসেন তারা। স্বাস্থ্যবিধি মানাসহ নানান বিধি নিষেধের উপর বিস্তারিতভাবে ব্রিফিং করেন শিক্ষকরা।

রবিবার উপজেলার একাধিক প্রাথমিক ও মাধ্যমিক স্কুল ঘুরে দেখা যায়, সকাল থেকেই স্কুল ইউনিফর্ম পড়ে নিজ নিজ বিদ্যালয়ে আসছেন শিক্ষার্থীরা। কোনো কোনো বিদ্যালয়ে শ্রেণি কক্ষে আবার বিদ্যালয়ের প্রবেশদ্বারে স্বাগত জানানো হচ্ছে আগত শিক্ষার্থীদের। প্রতি বেঞ্চ-ডেস্কে শারীরিক দূরত্ব বজায় রেখে দু’জন করে শিক্ষার্থী বসানো হয়েছে। হাত ধুয়ে ক্লাসে প্রবেশের জন্য রয়েছে ওয়াশ ব্লক। শিক্ষকরা ক্লাসে ক্লাসে স্বাস্থবিধির উপর দিচ্ছেন বিস্তারিত নির্দেশনা। সব মিলিয়ে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান গুলো আনন্দের ভরে উঠেছ। একইভাবে প্রাথমিক বিদ্যালয়গুলোতেও বইছে আনন্দের বন্যা।

কথা হয় বেশ কয়েক জন ছাত্র ছাত্রীর সাথে। তারা যখন কথা বলছিলেন তখন আনন্দের ঢেউ খেলছিলো তাদের চোখে-মুখে। তারা বলেন, আজ আমাদের অত্যন্ত খুশির দিন। এখন থেকে আমরা স্কুলে আসতে পারবো নিয়মিত। লেখাপড়াটা নিয়মিত করতে পারবো। সরকারকে ধন্যবাদ আমাদের সকলের কথা চিন্তা করে স্কুল, কলেজ খুলে দেওয়ার জন্য। তবে- আমাদেরও কিছু করণীয় আছে। আমরা সকলে অবশ্যই সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে। জ্বর, শর্দি কিংবা কাশি থাকলে স্কুলে আসা যাবে না। আমাদের সুরক্ষা আমরাই নিশ্চিত করতে হবে।

এসময় উপজেলার কালাউক উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং। তিনি বলেন আমরা খোঁজ খবর রাখছি সব সময়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ