1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সাংবাদিক সালেহ উদ্দিনের পিতার ১৫ তম মৃত্যুবার্ষিকী আজ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সাংবাদিক সালেহ উদ্দিনের পিতার ১৫ তম মৃত্যুবার্ষিকী আজ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: চুনারুঘাট পৌরসভা সাবেক মেয়র নাজিম উদ্দীন ও বিশিষ্ট সাংবাদিক সালেহ উদ্দিন এর পিতা সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুসলিম উদ্দিনের ১৫ তম মৃত্যু বার্ষিকী আজ।

২০০৬ সালের ১৩ সেপ্টেম্বর তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে আজ সোমবার তার প্রতিষ্ঠিত বিভিন্ন প্রতিষ্ঠানে এবং পারিবারিকভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

দেহান্তরিত হলেও তিনি আছেন চুনারুঘাটের মানুষের হৃদয়, মন ও শ্রদ্ধায়। মরহুম মুসলিম উদ্দিন পাকিস্তান আমল থেকে দীর্ঘকাল চুনারুঘাটের চেয়ারম্যান ছিলেন।

তিনি শুধু চুনারুঘাটের কল্যাণেই নিবেদিত ছিলেন না। হবিগঞ্জের দু:খ খোয়াই নদীর গতিপথ পরিবর্তনের নেতৃত্ব দিয়ে হবিগঞ্জ এবং চুনারুঘাট শহর দু’টিকে ভাঙন এবং বন্যার হাত থেকে রক্ষায় অসামান্য অবদান রেখেছিলেন। স্বেচ্ছাশ্রমের এ কাজের জন্য তিনি রাষ্ট্রপতি পদক পান। দেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবেও তিনি রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছিলেন। এছাড়াও চুনারুঘাটে হাসপাতাল প্রতিষ্ঠিত হলে তিনি তাতে অগ্রণী ভূমিকা পালন করেন এবং তিনি তাতে জমি দান করেন।

মুসলিম উদ্দিন চুনারুঘাটে অসংখ্য শিক্ষা, ধর্মীয় এবং সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। তরুন যুবনেতা হিসেবে তিনি পাকিস্তান প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। পাকিস্তান আমলে চুনারুঘাট থানা মুসলিম লীগের এবং পরবর্তীকালে বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। অসাম্প্রদায়িক চেতনার মানুষ হিসেবে তিনি চুনারুঘাটের শ্মশান কমিটিরও সভাপতি ছিলেন। তিনি চুনারুঘাট থানা উন্নয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ