1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
ICT4E হবিগঞ্জ জেলা অ্যাম্বাসেডর হলেন আলেয়া বেগম - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ICT4E হবিগঞ্জ জেলা অ্যাম্বাসেডর হলেন আলেয়া বেগম

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ: হবিগঞ্জ জেলাধীন বাহুবল উপজেলার মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলেয়া বেগম এটুআই পরিচালিত শিক্ষক বাতায়ন কর্তৃক ICT4E জেলা অ্যাম্বাসেডর নিযুক্ত হয়েছেন । তিনি শিক্ষক বাতায়নে সক্রিয় সদস্য হিসেবে এপর্যন্ত ২৯টি কনটেন্ট, ২৪টি ব্লগ, ১৪টি ছবি, ৬টি ভিডিও কনটেন্ট এবং ৪টি অনলাইন ক্লাস আপলোড করেছেন।

তিনি ইতোমধ্যে মুক্তপাঠ প্লাটফর্ম থেকে ৩০টি কোর্স এবং মাইক্রসফট এডুকেটর সেন্টার থেকে এপর্যন্ত ৫৬টি কোর্স সম্পন্ন করেন । তিনি ২০০৩ সালে মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে চাকুরী জীবন শুরু করেন । ২০১৫ সালে একই বিদ্যালয়ে সহকারী প্রধানশিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে অদ্যাবধি সুনামেরসহিত শিক্ষকতা করে আসছেন ।

আলেয়া বেগম মানব কল্যাণ উচ্চ বিদ্যালয় গার্ল ইন স্কাউট গ্রুপ এর গ্রুপ লিডার হিসেবে স্কাউট আন্দোলনের সাথে সম্পৃক্ত । তিনি ইতোমধ্যে ১৬৮তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সম্পন্ন করেন ।
তিনি ঘাটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা , সন্দলপুর ভারতচন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক , বৃন্দাবন সরকারি কলেজ থেকে স্নাতক, সিলেট এমসি কলেজ থেকে স্নাতকোত্তর এবং কুমিল্লা সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড ডিগ্রি অর্জন করেন । তিনি বাংলাদেশ উন্মূক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বর্তমানে এমএড অধ্যয়নরত ।

তিনি চৌদ্দ বছর মানব কল্যাণ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটিতে শিক্ষক প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন । ভাতকাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসেবে সফলতারসহিত দায়িত্ব পালন করেন । সেই সাথে হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভাতকাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী নিয়োগ কমিটির সদস্য হিসেবে নিয়োগ কার্যক্রম অত্যন্ত স্বচ্ছতার সাথে পরিচালনায় অংশ গ্রহণ করেন । তিনি সামাজিক সংগঠন দুর্বার যুব পরিষদের সদস্যপদ অলংকৃত করেন । চলমান মহামারিতে বিভিন্ন সংগঠনের হয়ে ত্রাণকার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন । মাধ্যমিক শিক্ষক সমিতি, বাহুবল, হবিগঞ্জ এর মহিলা বিষয়ক সম্পাদকের দায়িত্ব সুনামের সহিত পালন করেন ।

তিনি ইতোমধ্যে তাঁর বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন । তার উদ্যোগে বিদ্যালয়ের সকল শিক্ষককে মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং সিস্টেমে সদস্য করে নিয়মিত পাঠদান কার্যক্রম এর প্রতিবেদন আপলোড করে যাচ্ছেন । বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে অনলাইন পাঠদানের সাথে সম্পৃক্ত করে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । তিনি ইতোমধ্যে আইসিটি প্রশিক্ষণসহ বিভিন্ন ধরনের ইনসার্ভিস প্রশিক্ষণ গ্রহণ করে পাঠদান কার্যক্রমে তা প্রয়োগ করে যাচ্ছেন । তিনি ব্যক্তিগত ভাবে যুক্তরাজ্য এবং ফ্রান্স ভ্রমণ করেন ।

এব্যাপারে আলেয়া বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি তার প্রতিক্রিয়া জানান ‘ আমার এ অর্জনে যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি এবং সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি । আমি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে শিক্ষায় তথ্য প্রযুক্তির ব্যবহার সম্প্রসারণ করে মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করার জন্য নিজেকে উৎসর্গ করে যাব ।’ তিনি নিজবিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয়ের শিক্ষকগণকে শিক্ষক বাতায়নে সক্রিয় সদস্যকরণ এবং মানসম্পন্ন ডিজিটাল কনটেন্ট নির্মাণে উদ্বুদ্ধ করে যাচ্ছেন বলেও জানান ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ