• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

করাঙ্গীনিউজ: হবিগঞ্জ জেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গেছে। প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ গত সোমবার রাত সাড়ে ১১টায় ১৫৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের খবর দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

তন্মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৫৭ জন, বানিয়াচং উপজেলায় ১৭ জন, লাখাই উপজেলায় ১২জন, নবীগঞ্জে ২৪ জন, বাহুবলে ১৪ জন, চুনারুঘাটে ২০ জন, মাধবপুরে ১১ জন, লাখাইয়ে ৮ জন ও আজমিরীগঞ্জ উপজেলায় ২ জন আক্রান্ত হয়েছেন। যা শনাক্তের হার ৪৬ দশমিক ৭৯ ।

এ নিয়ে জেলায় মোট ৫ হাজার ৭৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। তন্মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ৩৪ জন। যারা করোনায় মারা গেছেন তাদের মধ্যে শিশু, নারী ও পুরুষ রয়েছেন। মৃতদের অধিকাংশদের বয়সই পঞ্চাশ-ষাটের উপরে।

মঙ্গলবার (৩ আগষ্ট) সকালে এ তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জ্বল। তিনি জানান- জেলার নয়টি উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত সদর উপজেলায় (শায়েস্তাগঞ্জসহ)। সবচেয়ে কম আক্রান্ত আজমিরীগঞ্জ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়- হবিগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ১১ এপ্রিল। তিনি পেশায় ছিলেন ট্রাক চালক এবং নারায়ণগঞ্জ থেকে এসেছিলেন। এরপর থেকে প্রতিদিন বাড়ছে করোনা পজিটিভের সংখ্যা।

এদিকে জেলায় করোনা আক্রান্তে প্রথম মৃত্যু হয় গত বছরের ২৬ এপ্রিল। মৃত্যু ব্যক্তি চুনারুঘাট উপজেলার চন্ডীছড়া চা বাগানের শিশু আভাস তন্তবায় (৫)। ওই শিশু ক্যানসারের রোগি হিসেবে সিলেট হাসপাতালে ভর্তি হলে করোনা ধরা পড়ে।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জল জানান- ২৫০ শয্যা হাসপাতালের করোনা ইউনিটে ২৭ জন রোগি কোয়ারেন্টিনে আছেন। অন্যরা নিজ নিজ বাসা বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ