1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সুনামগঞ্জে ৮০ লাখ টাকায় খনিজ বালু পাথর নিলামে বিক্রয় - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:০৩ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সুনামগঞ্জে ৮০ লাখ টাকায় খনিজ বালু পাথর নিলামে বিক্রয়

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৪ জুন, ২০২১

নিজস্ব প্রতিনিধি, সুনামগঞ্জ:  টাস্কাফোর্সের অভিযানে সুনামগঞ্জের ধোপাহান চলতি নদীর দুই তীরে থাকা জব্দকৃত বালু পাথর প্রায় ৮০ লাখ টাকায় নিলামে বিক্রয় করা হয়েছে। সোমবার সন্ধায় এ নিলাম অনুষ্ঠিত হয়।

সোমবার রাতে পরিবেশ অধিদপ্তর সিলেটের দায়িত্বশীল সুত্র জানায়, নিষেধাজ্ঞা থাকা সত্বেও সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা দিয়ে প্রবাহমান ধোপাজান চলতি নদী হতে অবৈধভাবে খনিজ নুরি পাথর বালু উক্তোলন কওে নদীর দুই তীরে মজুদ করে রাখেন বিভিন্ন শ্রমিক ও ব্যবসায়ীগণ।

দ্বীর্ঘ দিন নজরধারীতে রাখার পর পরিবেশ অধিদপ্তর সিলেটের সার্বিক তত্বাবধানে সোমবার দিনব্যাপী টাস্কফোর্সের অভিযান চালিয়ে প্রয় ১ লাখ ঘনফুট খনিজ নুরি পাথর ২ লাখ ঘনফুট খনিজ বালু জব্দ করা হয়।

এরপর সন্ধায় নিলামে অংশ গ্রহনকারি সর্ব্বোচ্য দরদাতাদের নিকট মুল্য, ভ্যাট , আয়কর সহ ৭৯ লাখ ৩৫ হাজার টাকায় খনিজ বালু পাথর বিক্রয় করা হয়।

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরিয়ারের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযান ও নিলাম কার্যক্রমে পরিবেশ অধিদপ্তর সিলেটের সিনিয়র ক্যামিষ্ট সুকুমার সাহা, সহকারি পরিচালক মো. রাসেল নোমান, পরিদর্শক মাইদুল ইসলাম, গবেষণাগার সংরক্ষণকারি শাহাদাৎ হোসেন, র‌্যাব, সদর মডেল থানা পুলিশ উপস্থিত ছিলেন।

সোমবার রাতে সুনামগঞ্জ জেল প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, শুধু ইজারা বিহিন মহাল নয় জেলার যে কোন নদী, ছড়া, ফসলী জমি যে কোন স্থান হতে অবৈধভাবে খনিজ বালু পাথর উক্তোলন করা হলে খবর পাওয়া মাত্র টাস্কফোর্স কিংবা মোবাইল কোর্ট তা জব্দ করবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ