1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
মাতৃমৃত্যুর হার কমাতে বানিয়াচংয়ে সচেতনতামূলক কর্মশালা - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মাতৃমৃত্যুর হার কমাতে বানিয়াচংয়ে সচেতনতামূলক কর্মশালা

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৪ জুন, ২০২১

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি: মাতৃমৃত্যুর হার কমানো ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষ্যে বানিয়াচংয়ে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

“মা ও শিশুর সুরক্ষা চাই, স্বাস্থ্য কেন্দ্রে প্রসব করাই” এ শ্লোগনকে সামনে রেখে ১৪ জুন সোমবার সকাল সাড়ে ১১ ঘটিকায় বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ অফিসার ডাঃ শামিমা আক্তারের সভাপতিত্বে ও আবাশিক মেডিকেল অফিসার ডাঃ মেহেরাজ শারমিন ও সালাউদ্দিন সজিবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, মাওলানা হাবিবুর রহমান, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি জীবন আহমদ লিটন, সাধারন সম্পাদক শিব্বির আহমদ আরজু প্রমুখ।

এছাড়া উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, মিডিয়া, ডাক্তার, ও স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী সংস্থ্যা, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন অপার সম্ববনার দেশ আমাদের এই বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠিত এই দেশে স্বাস্থ্য  চিকিৎসা খাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জন সম্বব হয়েছে। তারপরও এখনও বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৪ জনমা গর্ভজনিত কারণে মারা যায়। যার বেশির ভাগই সময়মত যথাযথ সেবা ব্যবস্থ্যা নিলে প্রতিরোধ করা সম্ভব। নিরাপদ সন্তান প্রসব নারীর অধিকার। গর্ভকালীন মায়ের স্বাস্থ্য ও নিরাপদ প্রসব নিশ্চিত করার প্রধাও প্রমাণিত উপায় হলো প্রাতিষ্ঠানিক প্রসব সেবা গ্রহন। এর মাধ্যমে গর্ভবতী মাযের প্রসবকালীন জটিলতা ও মৃত্যুর হার কমানো যায়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ