• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নবীগঞ্জে অর্ধ কোটি টাকার সরকারী জায়গা উদ্ধার

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

জাবেদ তালুকদার, নবীগঞ্জ (হবিগঞ্জ): নবীগঞ্জ উপজেলার ৮নং নবীগঞ্জ সদর ও ৭নং করগাঁও ইউনিয়নের দত্তগ্রাম মৌজার ১নং খতিয়ানের ৩০০১ দাগের প্রায় ৬ একর ৫৬ শতক জায়গা (খাল) ভুমি খোকো জুনাব আলী ও জাহির আলীর কবল থেকে প্রায় ৩০ বছর পর উদ্ধার হল।

৮নং নবীগঞ্জ সদর ও ৭নং করগাঁও ইউনিয়নের দত্তগ্রামে অবৈধভাবে দখলকৃত সরকারী জায়গা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে নবীগঞ্জ সদর ভুমি অফিসের সহাকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আবিদ আলীকে গত সোমবার নির্দেশ প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন।

সূত্রে প্রকাশ, গত সোমবার এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন তহশীলদারকে সাথে নিয়ে গিয়ে উপজেলার দত্তগ্রাম মৌজার ১নং খতিয়ানের ৩০০১ দাগের প্রায় ৬ একর ৫৬ শতক খাল রকম ভুমি মৃত আমজদ আলীর পুত্র জুনাব আলী ও তজমুল আলীর পুত্র জাহির আলী প্রায় ৩০ বছর যাবত জোরপূর্বক অবৈধভাবে সত্ত্ব ভোগ দখল ও ধান চাষ করে আসছিল এরই প্রেক্ষিতে সরজমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে নবীগঞ্জ সদর ভুমি অফিসের সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আবিদ আলীকে সরকারি জায়গা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে নির্দেশ প্রদান করেন।

এরই প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ সদর (ভুমি) অফিসের সহাকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আবিদ আলী সরজমিনে গিয়ে জায়গা চিহিৃত করে ওই জায়গায় লাল নিশান টাঙ্গান।

এর ফলে উপজেলার ৮নং নবীগঞ্জ সদর ও ৭নং করগাঁও ইউনিয়নের দত্তগ্রাম মৌজার ১নং খতিয়ানের ৩০০১ দাগের প্রায় ৬ একর ৫৬ শতক খাল রকম জায়গা ভুমিখোকো জুনাব আলী ও জাহির আলীর কবল থেকে প্রায় ৩০ বছর পর উদ্ধার হল। সরজমিন তদন্তের ১ দিন পর অর্ধ কোটি টাকার অবৈধ দখলকৃত জায়গা উদ্ধার করে সরকারি সম্পত্তি রক্ষা করায় উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন ও নবীগঞ্জ সদর ভুমি অফিসের সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আবিদ আলীকে এলাকাবাসী আন্তরিক ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ