• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বঙ্গবন্ধুর ভাস্কর্যটি সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিত হবে

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

বুধবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক বলেছেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৬  ফুট উঁচু ভাস্কর্যটি নির্মিত হবে।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৬ ফুট লম্বা ভাস্কর্যটি তৈরির জন্য কাজ করছে।”

মন্ত্রী নারায়ণগঞ্জে মুক্তিযুদ্ধের কারণে স্মরণযোগ্য ‘এমভি ইকরাম শিপ’ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন।

বাংলাদেশের অনেক জায়গায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের অনেক ভাস্কর্য রয়েছে উল্লেখ করে তিনি বলেন, “এই ভাস্কর্যগুলি আমাদের সংস্কৃতির অঙ্গ। বর্তমান সরকার অত্যন্ত সক্ষম সরকার। কারও আপত্তি থাকায় ভাস্কর্য নির্মাণ বন্ধ হবে না। ”

 

এমভি ইকরাম প্রসঙ্গে তিনি বলেন যে, এমভি ইকরাম জাহাজ, যা নৌ কমান্ডো এবং মুক্তিযোদ্ধাদের বীরত্বের প্রমাণ, এটি একটি আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধ জাদুঘরে রূপান্তরিত হবে।

মন্ত্রী উল্লেখ করেন, সরকার মহান মুক্তিযুদ্ধ সম্পর্কিত প্রতিটি স্মৃতিসৌধ সংরক্ষণ করবে।

সেখানে মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তপন কান্তি ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ