সায়হাম কটন মিলে আগুন নিভাতে লাগবে আরো একদিন

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। সিলেট ফায়ার সাভিসের উপ- পরিচালক কবোদ আলী সরকার জানান, রাত সাড়ে ১২টায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

সিলেট,হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও মাধবপুরের ফায়ার সাভির্সের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে।তুপের ভিতরে আগুন ছড়িয়ে পড়ায় পুরোপুরি আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক সময় লাগবে। সায়হাম কটন ও ফয়সল স্পিনিং কারখানার যৌথভাবে ব্যবহৃত প্রায় পাঁচ লাখ বর্গফুটের তুলার গুদামে আগুন ছড়িয়ে পড়ে। দীর্ঘ প্রচেষ্টায় আগুনের ভয়াবহতা কিছুটা কমেছে। তবে তুলার বিশাল স্তুুপের ভেতরে আগুন ছড়িয়ে পড়ায় পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার সারাদিন লেগে যেতে পারে বলে ধারণা করছেন তারা। এছাড়া এ ঘটনায় বিপুল পরিমান আর্থিক ক্ষয়-ক্ষতি হবে বলেও জানিয়েছেন। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায়নি।

সায়হাম কটন মিলের ডেপুটি জেনারেল ম্যানেজার আমিনুর রহমান জানান, গোদামে প্রায় ১৫ হাজার বেল তুলা ছিল। এতে অগ্নিকান্ডে ৭০ থেকে ৭৫ কোটি টাকার ক্ষতির আশংকা করা হচেছ।

কটন মিলের এমডি সৈয়দ ইশতিয়াক আহাম্মেদ জানান, অগ্নিকান্ডের সঠিক কারন নির্ণয়, ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনে তদন্ত টিম গঠন করা হবে। তিনি বলেন ফ্যাক্টরীর প্রোডাকশন চলমান রাখা হবে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক কবোদ আলী সরকার জানান, সন্ধ্যা ৫টা পর্যন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ হতে আরো ১ দিন লাগতে পারে।

 

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − two =