মাধবপুরে এলাকাবাসীদের ফাঁসাতে প্রতিবন্ধী ভাইকে খুন

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে এলাকাবাসীদের ফাঁসাতে প্রতিবন্ধী রাষ্টু মিয়া নামে এক ব্যক্তি কে মেরে ফেলার অভিযোগ ওঠেছে।
নিহত রাষ্টু মিয়া(৪০) মাধবপুর পৌর এলাকার গুনি মিয়ার ছেলে। এলাকাবাসী জানান গুনি মিয়া ও তার ছেলে সন্তানের চুরি ছিনতাই এর যন্ত্রণায় পূর্ব মাধবপুর, বারচান্দুরা, হরিশ্যামাসহ রাস্তা দিয়ে যাতায়াত কারী লোকজন অতিষ্ঠ। তাদের বিরুদ্ধে থানায় একাধিক চুরি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে ।
তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পুর্ব মাধবপুর, বার চান্দুরা, মুরাদপুর ও হরিশ্যামাসহ অনেক গ্রামবাসী গত বুধবার রাতে ওই গ্রাম গুলোর কয়েক হাজার লোক সভা শেষে লোকজন বাড়ি ফেরার পথে গুনি মিয়ার লোকজন এলাকা বাসীর উপর হামলা চালায়।
জনতা রোষানল থেকে বাঁচতে পরিবারের সদস্যরা তাদের প্রতিবন্ধী ভাই রাষ্টু মিয়াকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করেছে বলে অভিযোগ সহস্রাধিক লোকের। মুমূর্ষ অবস্থায় রাষ্টু মিয়া মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে সভায় উপস্থিত আন্দিউড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আক্তার মিয়া জানান, আমার ওয়ার্ডসহ কয়েকটি এলাকার লোকজনের উপজেলায় যাতায়াতের এক মাত্র রাস্তা গুনি মিয়ার বাড়ির সামনে দিয়ে তার ছেলেরা মাদক ব্যবসার পাশাপাশি আমার এলাকার লোকজনের বাড়ি যাওয়ার পথে প্রায়ই ছিনতাই করে টাকা পয়সা লুট করে নিয়ে যায়।
তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে কয়েক গ্রামের লোকজন সভা করে স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নেয়, সভা, শেষে লোকজন বাড়ি ফিরে যাওয়ার সময় গুনি মিয়ার ছেলেরা গ্রামবাসীর উপর হামলা চালায়। এবং এলাকাবাসীকে ফাঁসাতে তাদের প্রতিবন্ধী ভাইকে মেরে ফেলে সভায় উপস্থিত মাধবপুর পৌরসভার ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে নবনির্বাচিত।
কাউন্সিল আফজাল পাঠান জানান- তাদের অত্যাচারে লোকজন অতিষ্ঠ। তাই প্রতিকারের জন্য কয়েক এলাকার লোকজন সভায় বসেছিল সভা শেষে লোকজন বাড়ি ফেরার পথে তাদের উপর হামলা চালায় গুনি মিয়ার লোকজন। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন জানান- তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে পরিস্থিতি এখন শান্তু।
Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 8 =