শায়েস্তাগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

করাঙ্গীনিউজ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে।  মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ হল রুমে ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন-নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’ এই শ্লোগানে দিবসটির আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল।

উপজেলা এডুকেশন সুপারভাইজার জগদীশ দাশ তালুকদারের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান এমরান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রমাপদ দে, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাদ্দাম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরী, ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ নুরুল হক, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ তালুকদার, পুলিশের এসআই কাউছার মাহমুদ তোরণ, সিনিয়র সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, নুরপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি ইসহাক আলী সেবন, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সাংবাদিক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, কামরুল হাসান ও কামরুজ্জামান আল রিয়াদ প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ইকবাল বলেন- পৃথিবীতে দুর্যোগ অনেক ভাবে আসে। বর্তমানে করোনাভাইরাসও একটি দুর্যোগ। প্রকৃতিগত কারণেও দুর্যোগ হয় এবং মানুষের মাধ্যমেও দুর্যোগ আসে। সবগুলো দুর্যোগই আমাদেরকে সচেতনতার সহিত মোকাবেলা করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম বলেন- ১৯৭০ সালের পর থেকে দেশে অনেকগুলো ঘূর্ণিঝড় ও বিভিন্ন রকম দুর্যোগ হয়েছে। কিছুদিন আগেও হামহাম রোগে বহু মানুষ মারা যায়। বর্তমান সারাবিশ্ব করোনাভাইরাসে আক্রান্ত। এরকম দুর্যোগ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =