• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শীঘ্রই চালু হচ্ছে সাটিয়াজুরি রেলস্টেশন

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ-১ সংসদীয় আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজের প্রচেষ্টায় দীর্ঘদিন বন্ধ থাকা রেলস্টেশনটি শীঘ্রই চালু হতে যাচ্ছে। এই স্টেশনটি ব্রিটিশ আমলে প্রতিষ্ঠিত সিলেট-আখাউড়া রেলপথের বাহুবল উপজেলায়।

বন্ধ থাকা রেলস্টেশনটি চালু করতে সংশ্লিষ্ট দপ্তরে ইতোমধ্যে ডিও লেটার দিয়েছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য স্থানীয় আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনয়াজ।

কথা প্রসঙ্গে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় সাটিয়াজুরি রেলস্টেশনটি দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে। জনগণের দাবীর প্রেক্ষিতে স্টেশনটি চালু করার জন্য রেল কর্তৃপক্ষের সাথে একাধিকবার বৈঠক করেছি। তারা স্টেশনটি চালু করার জন্য আশ্বাস দিয়েছেন। আমার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশাকরি অতি শীঘ্রই চালু হবে সাটিয়াজুরী রেলস্টেশন।

স্থানীয় বাসিন্দারা জানান- সাটিয়াজুরি রেলস্টেশনটি জেলার বাহুবল ও চুনারুঘাট উপজেলার মধ্যবর্তীস্থানে অবস্থিত। এই স্টেশনকে কেন্দ্র করে দুটি উপজেলার কমপক্ষে ৫০টি গ্রামের মানুষের ট্রেন যোগাাযোগের একমাত্র মাধ্যম।

সূত্র জানায়, আখাউড়া-সিলেট সেকশনের সাটিয়াজুরী রেল স্টেশনটি ১৯৯৮ সালে বন্ধ ঘোষণা করে সরকার। তখন এলাকার মানুষ আন্দোলনে ঝাপিয়ে পড়ে। এমনকি ঢাকা-সিলেট-চট্টগ্রাম রেল যোগাযোগ অবরোধ করে রাখে বিক্ষুদ্ধ জনতা। আন্দোলনের মুখে সরকার স্টেশনটি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করলেও পরের বছর ১৯৯৯ সালে স্টেশনটি সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়। ফলে এলাকার হাজার হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থায় চরম দুর্ভোগ নেমে আসে। বতর্মানে এক যুগেরও বেশি সময় ধরে স্টেশনটি বন্ধ থাকার ফলে নষ্ট হচ্ছে সরকারি সম্পদ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রেলস্টেশন বলতে শুধু ব্রিটিশ আমলের সেই পাকা ভবনটিই আছে, তাও আবার পশুপাখির আবাসস্থলে পরিণত হয়েছে। অফিস কক্ষের দরজা-জানালাগুলোও ভেঙে গেছে। ভেতরে থাকালে দেখা যায়, অনেক জিনিস ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। নষ্ট হচ্ছে অনেক মূল্যবান জিনিস।

এলাকাবাসীর দাবী, সাটিয়াজুরী রেলস্টেশনটি চালু করে ট্রেন স্টপিজ দিলে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। দুর্ভোগ লাঘব হবে জনসাধারণের।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ