• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে চামড়া নিয়ে বিপাকে মানুষ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিনিধি : মুসলিম উম্মাহর সবচেয়ে বড় উৎসব ঈদুল আজহা বা কুরবানির ঈদ এবার এক ভিন্ন পরিবেশে পালিত হচ্ছে। মহামারি করোনাভাইরাসের কারণে গেল ঈদুল ফিতরের মতোই এবারের ঈদটি একেবারে নিরানন্দে কাটাতে হচ্ছে। মানুষের মনের মধ্যে ভর করছে আতঙ্ক ও দুশ্চিন্তা।

এদিকে, ঈদুল আজহা উপলক্ষে হবিগঞ্জ জেলা জুড়ে গরু-ছাগল কোরবানি হয়েছে। প্রতি বছর কোরবানির পশু জবাইয়ের পর চামড়া সংগ্রহ করতে বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও একাধিক খুচরা ব্যবসায়ী বাসা বাড়িতে হাজির হন। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। বেলা ৩টা পর্যন্ত অধিকাংশ মানুষই চামড়া বিক্রি করতে পারেনি।

চামড়া সংগ্রহ করতে কেউ না আসায় জেলার বিভিন্ন উপজেলায় চামড়া নিয়ে বিপাকে পড়েছেন কোরবানি দাতারা। এ বেশিক্ষণ চামড়া ফেলে রাখলে তা নষ্ট হয়ে যাবে। ফলে এটি দ্রুত সমাধান করা প্রয়োজন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আজ শনিবার দুপুরে জেলার বিভিন্ন এলাকায় কোরবানির পশুর চামড়া সংগ্রহ করার এ চিত্র উঠে এসেছে। একই অবস্থা জেলার সবকটি উপজেলায়।

প্রতি বছর মাদরাসা ও এতিমখানার ছাত্ররা ভ্যানগাড়িতে করে ঘুরে ঘুরে চামড়া সংগ্রহ করতে বের হলেও এই বছর তাদের কাউকে দেখা যায়নি। করোনাভাইরাসের কারণে মাদরাসাগুলো বন্ধ থাকায় এ পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানা গেছে।

বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের মেম্বার শামীম আহমেদ বলেন, আমার ৫০ হাজার টাকার গরুর চামড়া একজন দাম করলেন ৫০ টাকা।

হবিগঞ্জ সদর উপজেলার বড় বহুলা গ্রামের বাসিন্দা এনামূল হক বলেন, গরুর চামড়া ফ্রি নিতেও কেউ আসেনি, এখন চামড়া কি করব বুঝতে পারছিনা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ