#  হবিগঞ্জে করোনা শনাক্ত আরো ৯ জনের #  অষ্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হাওর দিগন্তের সম্পাদক #  বাহুবলে গীতিকার মামুন ফুটবল একাডেমির উদ্বোধন #  আজমিরীগঞ্জে বাল্য বিয়ে পণ্ড #  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৭ জন #  বানিয়াচংয়ে স্বামীর হাতে স্ত্রী খুন #  সিলেটে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু #  দোয়ারাবাজারে পাগলি ধর্ষণ: ধর্ষক গ্রেফতার #  নবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্নহত্যা #  শায়েস্তাগঞ্জে ইয়াবা-মদসহ আটক ২ #  মাধবপুরে সাংবাদিক জাহের মিয়া ফকির আর নেই #  হবিগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল #  সিলেটে বোমাসদৃশ্য বস্তুটি ‘গ্রাইন্ডিং মেশিন’ #  নবীগঞ্জে পৌর মেয়র দম্পতিসহ ৫ জনের করোনা শনাক্ত #  হবিগঞ্জে প্রতারক আফজালের জামিন নামঞ্জুর

যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে চুনারুঘাটে শোকসভা

চুনারুঘাট প্রতিনিধি: দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনসহ ৪১ প্রতিষ্ঠানের কর্ণধার, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জের চুনারুঘাটে।

বুধবার বিকেল ৫টায় চুনারুঘাট প্রেসক্লাবের আয়োজনে শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মোঃ কামরুল ইসলাম।

ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসে লিটনের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক যুগান্তর এর সিনিয়র রিপোর্টার আলমগীর হোসেন। এতে বক্তব্য রাখেন চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সহ-সভাপতি মহিদ আহমেদ চৌধুরী, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ন সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, জুনায়েদ আহমেদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক এস এম সুলতান খান, ক্লাব সদস্য এডভোকেট মোস্তাক আহমেদ, দপ্তর ও পাঠাগার সম্পাদক মোঃ ওয়াহিদুর রহমান জিত, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, যুগ্ন সম্পাদক এস এম শওকত আলী, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদ ও সমাজ কল্যাণ সম্পাদক কামরুল হাসান শাকিম প্রমুখ।

পরে মিলাদ মাহফিল শেষে দোয়া পরিচালনা করেন কোর্ট মসজিদের দ্বিতীয় ইমান মাওলানা আব্দুল কাইয়ূম।  শোক সভায় বক্তারা প্রয়াত নুরুল ইসলামের জীবদ্দশায় তাঁর কর্মময় জীবনের উপর নানা আলোচনা ও স্মৃতি চারণ করেন।

শোকসভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দেশপ্রেমিক সাহসী শিল্পোদ্যোক্তা ছিলেন। স্বাধীনতাযুদ্ধেও ছিল তার অগ্রণী ভূমিকা। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন স্পষ্টভাষী। এত বড় শিল্পপতি হয়েও তিনি সাদামাটা জীবনযাপন করতেন। সাহসিকতার সঙ্গে তিনি যুগান্তর ও যমুনা টিভিকে দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমে পরিণত করেছেন। তার মৃত্যুতে দেশের শিল্প ও গণমাধ্যমের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি দেশের বৃহৎ শিল্প কারখানা গড়ে তোলার মাধ্যমে দেশের হাজার হাজার যুবককে কর্মসংস্থান দিয়েছেন। এতে লাখো লাখো মানুষ জীবিকা নির্বাহ করছে।