#  সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষার পরিকল্পনা #  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩ জন #  বানিয়াচংয়ে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা #  বাহুবলে শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে রহস্যজনক চুরি,আটক ১ #  নবীগঞ্জে ভুয়া সিআইডি আটক #  হবিগঞ্জ- লাখাই আঞ্চলিক মহাসড়কে ঘটতে পারে দূর্ঘটনা #  নবীগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা #  প্রণোদনা পাচ্ছেন হবিগঞ্জের কৃষকরা #  পিইসি ও জেএসসি পরীক্ষা হচ্ছে না #  হবিগঞ্জে আরও ৩৪ জনের করোনা শনাক্ত #  বিশ্বনাথে এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা #  বাহুবলে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা #  শায়েস্তাগঞ্জে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান #  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৯ জন #  মাধবপুরে ভারতীয় চা পাতাসহ আটক ২

হজ্ব বৃহস্পতিবার

করাঙ্গীনিউজ: বৃহস্পতিবার পবিত্র হজ্ব। আরফার মাঠে হাজীদের উপস্থিতি ও খুতবার মাধ্যমে শুরু হবে হজ্বের মূল পর্ব। এবার হজ্বের অনুমতি পেয়েছেন এক হাজারেরও কম লোক। তারা হয় সৌদী নাগরিক, না হয় সৌদি আরবে অবস্থানরত বিদেশি। এসব হাজীর সুরক্ষা ও সেবা দেয়ার জন্য মক্কা মিউনিসিপ্যালিটি নিয়োগ দিয়েছে ১৮ হাজার ৪৯০ জন কর্মী।

হজের পবিত্র স্থানগুলো সহ গুরুত্বপূর্ণ স্থানে ২৮টি নতুন ও সুসজ্জিত সার্ভিস সেন্টার বসানো হয়েছে। এসব স্থানে দিনরাত ২৪ ঘন্টা পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য নিয়োগ করা হয়েছে কমপক্ষে ১৩ হাজার ৫০০ পরিচ্ছন্নকর্মী। মিনায় স্থাপন করা হয়েছে ৮৭ হাজার ৯০০ আন্ডারগ্রাউন্ড আবর্জনা কন্টেইনার।

মুদি দোকান, রেস্তোরাঁ, সেলুন, লন্ড্রি, বেকারি ও অন্যান্য সেবাখাতে থাকছে সার্বক্ষণিক নজরদারী। বিশেষ গ্রুপ নিয়মিত খাবারের মান পরীক্ষা এবং দাম দেখাশোনা করবে। কুরবানীর পশুর মধ্যে কোনো রোগব্যধি আছে কিনা তা নির্ধারণে কাজ করবে তারা। এ ছাড়া মক্কা মিউনিসিপ্যালিটির জরুরী ইউনিট অগ্নিকান্ড অথবা ভারি বর্ষণে করণীয় নির্ধারণ করবে।