1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাহুবলের জয়পুর শচীঅঙ্গন ধামে কুমারী পূজা আজ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলের জয়পুর শচীঅঙ্গন ধামে কুমারী পূজা আজ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: আজ বুধবার বাহুবল উপজেলার জয়পুরে অবস্থিত জেলার সবচেয়ে বড় সনাতন ধর্মালম্ভীদের তীর্থ স্থান শ্রী শ্রী শচী অঙ্গণে কুমারী পূজা অনুষ্ঠিত হবে। অগনিত ভক্তের পুজা অর্চনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গাপূজার মহাঅষ্টমীর মূল আকর্ষণ কুমারী পূজায় এ বছর ১১ বছর বয়সী এক কণ্যা শিশু কুমারী হিসাবে পূজিত হবেন। বয়স অনুসারে তার নামকরণ করা হয়েছে রুদ্ররানী। তবে কুমারীর পরিচয় প্রকাশ করেনি আয়োজকরা।

আয়োজক সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টার মাঝে শেষ হবে কুমারী পূজা। এ উপলক্ষে শচী অঙ্গণ ধামে আয়োজন করা হয়েছে ব্যাপক অনুষ্ঠান। বিশিষ্ট ব্যক্তিবর্গ অতিথি হিসাবে সেখানে উপস্থিত থাকবেন। ভক্তদের ব্যাপক সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা। শুধু হবিগঞ্জ থেকে নয়, জেলার বাহিরের প্রচুর লোকসমাগম ঘটবে সেখানে।

বাহুবল পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক অভিজিৎ ভট্রাচার্য বলেন, সকাল ১১টার দিকে ঢাক ঢোল ও শংখ বাজিয়ে উলুদ্ধনির মাধ্যমে কুমারীকে দেবী সাজিয়ে আনা হবে পূজার বেদীতে। বসান হবে সুসজ্জিত আসনে। এরপর শুরু হবে পূজা অর্চনা। ১২টার মাঝে শেষ হবে সকল আনুষ্ঠানিকতার। এর আগে কুমারীকে স্নান করিয়ে নতুন কাপড় পরানো হবে। হাতে দেয়া হয় ফুল, কপালে সিঁদুরের তিলক এবং পায়ে আলতা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x