• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জে ইটসলিং রাস্তায় নতুন রাস্তা দেখিয়ে লাখ টাকা আত্মসাতের চেষ্টা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নে ইটসলিং রাস্তা থাকার পরও এটি মাটির রাস্তা দেখিয়ে স্কিম তৈরি করে ১ লাখ টাকা আত্মসাতের চেষ্টা করেছেন রাবেয়া বেগম নামে এক নারী মেম্বার। পুরাতন রাস্তাকে সামান্য সংস্কার করে নতুন রাস্তা তৈরি করা হয়েছে বলে বিল দাখিল করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নুরপুর ইউনিয়নের সুরাবই গ্রামের মৃত লেছু মিয়ার ছেলে মামুন মিয়ার বাড়ীর পাশের মাটির রাস্তাটি ইটসলিং করার জন্য এডিবির একটি স্কিম তৈরি করা হয়েছিল। কিন্তু সম্প্রতি ইউনিয়নের চেয়ারম্যান মখলিছু মিয়া সাময়িক বরখাস্ত হলে সংরক্ষিত ৭.৮ও৯ নং ওয়ার্ডের নারী মেম্বার রাবেয়া বেগম একই গ্রামের আরেক মামুন মিয়ার (পিতা আছকির মিয়া) বাড়ীর পাশের রাস্তাটিকে স্ক্রিম হিসাবে দেখিয়ে প্রকল্প কমিটি গঠন করেন। অথচ উল্লেখিত মামুন মিয়ার বাড়ীর রাস্তাটি ইটসলিং অনেক আগেই করা হয়েছে। মেম্বার রাবেয় বেগম পুরাতন রাস্তায় সামান্য কিছু সংস্কার করে ১ লক্ষ টাকা বরাদ্দের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর বিল দাখিল করেছেন।

এ ব্যাপারে ইউপি মেম্বার রাবেয়া বেগম জানান, পুরাতন রাস্তা হলেও নতুন করে ইট লাগিয়েছি। ইউএনও এবং ইঞ্জিনিয়াররাও এসে এই রাস্তার কাজ দেখেছেন। আমি কোন অনিয়ম করিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বলেন, আমি রাস্তাটি আজ (সোমবার) পরিদর্শন করেছি। সেটি দেখে মনে হয়েছে নতুন ইটসলিং করা হয়েছে। স্থানীয় কোন লোক আমাকে অভিযোগ দেয়নি। যদি পুরাতন রাস্তায় কাজ হয়ে থাকে এবং আমাকে কেউ অভিযোগ দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম জানান, পুরাতন প্রকল্পকে নতুন প্রকল্প দেখিয়ে এডিপির টাকা ব্যবহারের সুযোগ নেই। কেউ যদি এ ধরনের কাজ করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ