1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
মান্না ও মাহি বি চৌধুরীর ফোনালাপ ফাঁস (অডিও) - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মান্না ও মাহি বি চৌধুরীর ফোনালাপ ফাঁস (অডিও)

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

করাঙ্গীনিউজ: নবগঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়ায় নেতা মাহমুদুর রহমান মান্না এবং মাহি বি চৌধুরীর একটি ফোনালাপ ফাঁস হয়েছে। তাদের কথপকথনের কিছু অংশ:

মাহী বি চৌধুরী: আপনি আব্বার সঙ্গে কথা বলে কি ঘোষণাপত্র পাঠ করলেন মান্না ভাই?

মাহমুদুর রহমান মান্না: না বাবা, না এই ভুল বোঝাবুঝি হয়েছে, আমারও হয়তো ভাল করে ভাবা দরকার ছিল। কারণ হল যে, রব ভাই কথা বলেছিলেন স্যারের সঙ্গে এবং স্যার বলেছেন, ‘হ্যাঁ আমি এটা চিন্তা করছি। আধা ঘণ্টার মধ্যেই জানাচ্ছি।’ তো আমি ভাবছি তিনি আসবেন।

মাহী বি চৌধুরী: না, না। আব্বা আমার পাশে বসেই রব চাচার সঙ্গে কথা বলেছিলেন। উনি যদি এ কথা বলে থাকেন তাহলে এ কথাটি সত্য নয়। আর আব্বা তো আপনার সঙ্গে নিজে কথা বলেছে মান্না ভাই…

মাহমুদুর রহমান মান্না: না, না আমার সঙ্গে কথা বলেছেন কী, কথা তো সব ঠিকই আছে এবং যেগুলো যেগুলো বলবার ব্যাপার সেগুলো আলাপ হয়েছে। কারণ আমি অনেককেই বলি, আজকে সামগ্রিক বিষয় নিয়ে নিয়ে অনেক কথা হয়েছে, সেগুলো সামনাসামনি বলবো। ফোনে সব বলতে পারবো না। কিন্তু একটা সিচুয়েশন হয়েছে যা আমি এড়িয়ে করতে পারিনি। আমি করতে পারতাম যদি এ ঘটনা না হত। রব ভাই যদি স্যারের সঙ্গে কথা না বলতো বা ওই রিপ্লাইটা যদি না পেতাম। কারণ অল ট্রূ আই সেইড নো এন্ড ইট ওয়াজ ট্রল…তারপরে এটা শোনার পরে সব মিডিয়ায় কথাবার্তা হচ্ছে তখন আমি রাজি হয়েছি, কিন্তু তখন ঘোষণা পড়ার কথা হয় নাই। সেটা হয়েছে পরে। কিন্তু প্রথমে আমি বলেছি, ‘যাবই না।’

মাহী বি চৌধুরী: না, কিন্তু সকাল থেকে মঈনুল হোসেন সাহেব, কামাল হোসেন সাহেবকে সরিয়ে নিয়ে গেলেন ওনার বাসা থেকে এবং চিন্তাটা আগেই ছিল মওদুদ হোসেন সাহেবের যে বি. চৌধুরী এবং কামাল হোসেনকে একা বসতে দেয়া যাবে না। এবং  বি. চৌধুরী সাহেবকে সম্পূর্ণভাবে একটু অপমান করে দেয়া এই যে একটা পরিকল্পনা, এই একটা চক্রের মধ্য তো আপনারা পড়ে গেলেন, মান্না ভাই…

মাহমুদুর রহমান মান্না: না, না এই চক্রের মধ্যে পড়ব না। এর বাইরেই থাকবো। এটা নিয়ে চিন্তা করবেন না। এর বাইরে থাকবো এবং আনাও যাবে। কিন্তু আপনার বা আপনাদের ব্যাপারটাও বোঝা দরকার। আচ্ছা আপনি আমাকে কেন দোষারোপ করলেন মিছিমিছি, আমি কি বেঈমানি করলাম?

মাহী বি চৌধুরী: না, না আমি এই শব্দটাই উচ্চারণ করি নাই। কিন্তু আমি বলছি আব্বা যখন নিজে আপনার সঙ্গে কথা বলেছে, আপনি বলেছিলেন ঠিক আছে আপনি আপাদের প্রেস কনফারেন্সে থাকবেন না, ওখানেও থাকবেন না। আমরা সেটাই আশা করেছিলাম। কিন্তু আপনি যখন ওখানে ঘোষণাপত্র পাঠ করলেন, তখন আব্বা ওয়াজ এ লিটল শক! তিনি বলেছেন, আমি তো মান্নার জন্য বরং কামাল হোসেনের সঙ্গে ফাইট করেছি।

মাহমুদুর রহমান মান্না: এরকম পলিটিকসে এরকম অজস্র হয়।

মাহী বি চৌধুরী: না, আমরা তো এমন পলিটিকস করি না।

মাহমুদুর রহমান মান্না: আচ্ছা, এখন ঐক্য যদি চায় যে আপনারা আসেন, তাহলে কি করবেন?

মাহী বি চৌধুরী: না, আমরা বেরিয়ে যাইনি। আমাদেরকে বের করে দিলেন আপনারা। আপনারা মিটিং করলেন, আমাদের ডাকলেন না। আপনারা তো আমাদের ডাকেনই নাই। আজকে আপনারা ঘোষণা দিবেন, আমাদের বলছেন? বি চৌধুরীর সাথে আলোচনা করছেন? ঐক্য কে চায় না জাতির সামনে পরিষ্কার হয়ে গেছে। এখানে আসলে ঐক্য প্রক্রিয়ার নামে একটা চক্রান্ত, ষড়যন্ত্র হইতেছে। এখানে কোন রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হচ্ছে। আপনাকে দিয়ে ঘোষণা পাঠ করাচ্ছে। আমাকেও ঢুকানোর চেষ্টা করছিল। আজকের এই কথাটা শুধু মনে রাইখেন। আর কিছু বলবো না।

মাহমুদুর রহমান মান্না: না, আপনি যেমন মনে করছেন, আমার আবার তেমন…

মাহী বি চৌধুরী: আপনার কি মনে হচ্ছে, আজকের এই ঘটনা এমনি এমনি ভুলে ভুলে হয়ে গেছে? এর পেছনে কোন জাতীয়, আন্তর্জাতিক চক্রান্ত নাই?

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x